বড় লোকসানে ইউনিয়ন ক্যাপিটাল লিমিটেড
প্রকাশ : ১০ সেপ্টেম্বর ২০২৩, ১৬:৫৩
বড় লোকসানে ইউনিয়ন ক্যাপিটাল লিমিটেড
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি ইউনিয়ন ক্যাপিটাল লিমিটেড বড় লোকসানের মধ্যে পড়েছে। ২০১৯ সাল থেকে লোকসানে থাকা কোম্পানিটির ২০২২ সালে শেয়ার প্রতি লোকসান দাঁড়িয়েছে ১১ টাকা ৯৬ পয়সায়।


১০ সেপ্টেম্বর, রবিবার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।


ডিএসইর তথ্য মতে, ২০২৩ সালে কোম্পানিটির দুই প্রান্তিকে শেয়ার প্রতি লোকসান হয়েছে ৫ টাকা ৯৭ পয়সা। যা ২০২২ সালের জানুয়ারি থেকে জুন সময়ে ছিল ৪ টাকা ৬৪ পয়সা। অর্থাৎ ২০২২ সালের প্রথম ছয় মাসের তুলনায় ২০২৩ সালের প্রথম ছয় মাসে লোকসান ১ টাকা ৩৩ পয়সা বেড়েছে।


এতে বলা হয়, ২০০৭ সালে তালিকাভুক্ত কোম্পানিটির পর্ষদ সভায় জানুয়ারি থেকে ডিসেম্বর ২০২২ সালের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হয়। এরপর সমাপ্ত অর্থবছরে শেয়াহোল্ডারদের জন্য ‘নো ডিভিডেন্ড’ ঘোষণা করা হয়। বিদায়ী বছরে কোম্পানির শেয়ার প্রতি লোকসান হয়েছে ১১ টাকা ৯৫ পয়সা। যা ২০২১ সালে ছিল ৮ টাকা ৩ পয়সা। লোকসান বাড়ায় কোম্পানির শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ঋণাত্নক ১৫ টাকা ৮৬ পয়সায়।


ঘোষিত এই সিদ্ধান্ত শেয়ারহোল্ডারদের সর্বসম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানি বার্ষিক সাধারণ সভা (এজিএম) করবে। যা পরে জানিয়ে দেবে। তবে রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৪ নভেম্বর।


এদিন চলতি বছরের এপ্রিল থেকে জুন অর্থাৎ ২০২৩ সালের দ্বিতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে কোম্পানিটি। প্রতিবেদন অনুসারে কোম্পানির শেয়ার প্রতি লোকসান দাঁড়িয়েছে ৪ টাকা ৪৯ পয়সা। যা ২০২২ সালে ছিল ৩ টাকা ৯৫ পয়সা।


২০২৩ সালে কোম্পানিটির দুই প্রান্তিকে শেয়ার প্রতি লোকসান হয়েছে ৫ টাকা ৯৭ পয়সা। যা ২০২২ সালের জানুয়ারি থেকে জুন সময়ে ছিল ৪ টাকা ৬৪ পয়সা।


বিবার্তা/রিয়াদ/এমজে


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com