আগামীতে ব্যাংকের সুদহার আরও বাড়তে পারে: সালমান এফ রহমান
প্রকাশ : ০৭ সেপ্টেম্বর ২০২৩, ১৯:১৩
আগামীতে ব্যাংকের সুদহার আরও বাড়তে পারে: সালমান এফ রহমান
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ভবিষ্যতে ব্যাংকের সুদহার আরও বাড়তে পারে এমন শঙ্কার কথা জানিয়ে প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান বলেন, ব্যবসায় প্রতিযোগীতার পরিবেশ নিশ্চিত করা সরকারের কাজ। ব্যবসায়ীদের লাভ নিশ্চিত করা সরকারের দায়িত্ব নয়।


৭ সেপ্টেম্বর, বৃহস্পতিবার রাজধানীর আগারগাঁওয়ে বিডা কনফারেন্স রুমে এফবিসিসিআই’র নবনির্বাচিত কমিটির সঙ্গে মত বিনিময় সভায় তিনি এ শঙ্কার কথা জানান।


এসময় দেশের ব্যবসা-বাণিজ্যের চ্যালেঞ্জ ও রাজস্ব বিভাগের নানা হয়রানির অভিযোগ করেন ব্যবসায়ী নেতারা। তাদের জবাবে সালমান এফ রহমান বলেন, রাজস্ব বিভাগের সঙ্গে সংকট নিরশনে এফবিসিসিআইকে নিবিড়ভাবে কাজ করতে হবে।


ব্যবসায় প্রতিযোগিতার পরিবেশ নিশ্চিত করা সরকারের কাজ। ব্যবসায়ীদের লাভ নিশ্চিত করা সরকারের দায়িত্ব নয়। সরকার অনেক দিন ধরেই ব্যাংকের সুদ নিয়ন্ত্রিত রেখেছিল। কিন্তু এখন আমানতের সুদহার বাড়ানোর ফলে আগামীতে তা আর নিয়ন্ত্রণে রাখা সম্ভব হবে না।


সরকার রাজস্ব আহরণে চ্যালেঞ্জের মধ্যে রয়েছে। ব্যবসায়ীদের দাবির মুখে কর কমানো হলেও কাঙ্ক্ষিত হারে রাজস্ব বাড়েনি। উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে ব্যবসায়ীদের নিয়মিত কর পরিশোধের আহ্বান জানান প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা।


বৈঠকে বিডা কর্মকর্তা ও এফবিসিসিআইয়ের নেতারা উপস্থিত ছিলেন।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com