সূচকের ইতিবাচক উত্থানে লেনদেন সমাপ্ত
প্রকাশ : ০১ আগস্ট ২০২৩, ১৭:৪৭
সূচকের ইতিবাচক উত্থানে লেনদেন সমাপ্ত
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সপ্তাহের প্রথম দুই কার্যদিবস পতন হলেও মঙ্গলবার (০১ আগস্ট) উত্থান ফিরেছে শেয়ারবাজার। এদিন সূচকের উত্থানে শুরু হয় শেয়ারবাজারের লেনদেন। যা শেষ পর্যন্ত অব্যাহত থাকে। এদিন শেয়ারবাজারে সব সূচক বেড়েছে। আর লেনদেন অংশ নেয়া কোম্পানিগুলোর মধ্যে যে পরিমাণের শেয়ার ও ইউনিট দর কমেছে তার চেয়ে বেশি সংখ্যক কোম্পানির দর বেড়েছে। তবে টাকার পরিমাণে লেনদেন আগের কার্যদিবস থেকে কমেছে।


ডিএসই-সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।


আজ ডিএসইতে ৫৪৬ কোটি ৪৫ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। ডিএসইতে আগের দিন থেকে ১১৯ কোটি ১৯ লাখ টাকা কম লেনদেন হয়েছে। গতকাল ডিএসইতে ৫৪৬ কোটি ৪৫ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছিল।


বাজার বিশ্লেষণে দেখা যায়, ডিএসই প্রধান বা ডিএসইএক্স সূচক ১৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬ হাজার ৩৩৮ পয়েন্টে। অন্য সূচকগুলোর মধ্যে ডিএসইএস বা শরীয়াহ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ২৭৩ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ২ হাজার ১৬০ পয়েন্টে।


আজ ডিএসইতে ৩৪০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১১০টির, কমেছে ৬০টির এবং অপরিবর্তিত রয়েছে ১৭০টির।


অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। আজ সিএসইতে ৮ কোটি ৬৫ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com