সূচকের উত্থানে শুরু পতনে শেষ
প্রকাশ : ৩০ জুলাই ২০২৩, ১৭:৪৭
সূচকের উত্থানে শুরু পতনে শেষ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সপ্তাহের প্রথম কার্যদিবস রবিবার (৩০ জুলাই) উত্থান শুরু হলেও পতনে শেষ হয়েছে শেয়ারবাজারের লেনদেন। এদিন শেয়ারবাজারের প্রধান প্রধান সূচক কমেছে। সূচকের সাথে টাকার পরিমাণে লেনদেন কমেছে। তবে যে পরিমাণ কোম্পানির শেয়ার ও ইউনিট দর বেড়েছে তার চেয়ে দ্বিগুণ কোম্পানির শেয়ার ও ইউনিট দর কমেছে।


আজ প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৫.৬৫ পয়েন্ট কমে ছয় হাজার ৩৩৩.৮৫ পয়েন্টে অবস্থান করছে। অন্য সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১.৯৯ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ০.৭৫ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৩৭১.৯৬ পয়েন্টে এবং দুই হাজার ১৫৯.১১ পয়েন্টে।


ডিএসইতে আজ ৩২৮টি কোম্পানি লেনদেনে অংশ নিয়েছে। এর মধ্যে শেয়ার দর বেড়েছে ৫৫টির বা ১৬.৭৭ শতাংশের। এছাড়া দর কমেছে ১১৫টির বা ৩৫.০৬ শতাংশের এবং শেয়ার দর অপরিবর্তিত রয়েছে ১৫৮টির বা ৪৮.১৭ শতাংশের।


আজ ডিএসইতে ৬২৬ কোটি ৮৭ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ৫০ কোটি ২৮ লাখ টাকা কম। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৬৭৭ কোটি ১৫ লাখ টাকার।


অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৬.৪৯ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৮ হাজার ৭১০.৫৭ পয়েন্টে। সিএসইর অপর সূচকগুলো মধ্যে সিএসসিএক্স ৩.৯২ পয়েন্ট, সিএসই-৩০ সূচক ০.১৩ পয়েন্ট ও সিএসআই ১.৮৮ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে ১১ হাজার ১৮৪.৬২ পয়েন্টে, ১৩ হাজার ৩৪৮.৫০ পয়েন্টে ও ১ হাজার ১৭২.৯০ পয়েন্টে। তবে সিএসই-৫০ সূচক ০.২২ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৩১২.৭৯ পয়েন্টে।


সিএসইতে আজ ১৭৯টি কোম্পানি লেনদেনে অংশ নিয়েছে। এদের মধ্যে শেয়ার দর বেড়েছে ৪৬টির, কমেছে ৭২টির এবং ৬১টি কোম্পানির শেয়ার দর অপরিবর্তিত রয়েছে। আজ সিএসইতে মোট ১৫ কোটি ৮১ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com