ফ্লোর প্রাইস তুলে দেওয়া হবে: বিএসইসি চেয়ারম্যান
প্রকাশ : ১১ জুলাই ২০২৩, ১৭:৩৯
ফ্লোর প্রাইস তুলে দেওয়া হবে: বিএসইসি চেয়ারম্যান
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

শেয়ারবাজার একটু শক্তিশালী অবস্থানে গেলেই ফ্লোর প্রাইস তুলে দেওয়া হবে বলে জানিয়ে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়েত উল ইসলাম বলেন, ইউক্রেনে যুদ্ধের কারণে ডলারের বাজার অস্থির হয়ে উঠলে সূচকের পতন হতে শুরু হয়। সে সময় সাধারণ বিনিয়োগকারীদের পুঁজির কথা চিন্তা করে আমার ফ্লোর প্রাইস বেধে দিয়েছি।


এসময় তিনি বলেন, বাজার ওঠানামা করলে লাভের সুযোগ বেশি থাকে। সব সময় যদি ভালো থাকে, তাহলে লাভ হওয়ার সম্ভাবনা কম থাকে।


১১ জুলাই, মঙ্গলবার ইকোনমিক রিপোর্টাস ফোরাম (ইআরএফ) আয়োজিত ‘ইকোনমিক চ্যালেঞ্জ ফর বাংলাদেশ ক্যাপিটাল মার্কেট: পসিবল রিমিডিজ’ নামক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


বিএসইসি চেয়ারম্যান বলেন, বেশিরভাগ বিনিয়োগকারীরা আমার কাছে জানতে চান ফ্লোর প্রাইস কবে উঠবে। আমি বলছি, আমি ফ্লোর প্রাইজের পক্ষে না। কিন্তু ইউক্রেন-রাশিয়ার যুদ্ধের কারণে বিনিয়োগকারীদের স্বার্থরক্ষায় ফ্লোর প্রাইজ আরোপ করেছি।


তিনি বলেন, আমি ফ্লোর প্রাইস তুলে দিতে চাই, ফ্লোর প্রাইস যত দ্রুত সম্ভব তুলে দেব। তবে বাজারে ফ্লোর প্রাইস তোলার মতো পরিস্থিতি হতে হবে। বিনিয়োগকারীদের পুঁজি নিরাপদ হলে আমি ফ্লোর প্রাইস তুলে দেব।


ইআরএফের সাধারণ সম্পাদক আবুল কাশেমের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সংগঠনটির সভাপতি রেফায়েত উল্লাহ মীরধা। সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপনা করেন ইআরএফের সদস্য মুহাম্মদ মোফাজ্জল।


এসময় ডিএসইর চেয়ারম্যান হাফিজ মোহাম্মদ হাসান বাবু, সিএসইর চেয়ারম্যান আসিফ ইব্রাহিম, ক্যাপিটাল মার্কেট স্ট্যাবিলাইজেশন ফান্ডের চেয়ারম্যান নজিবুর রহমান, এনআরবিসি ব্যাংকের চেয়ারম্যান এস এম পারভেজ তমাল, এসেট ম‍্যানেজমেন্ট কোম্পানি ও মিউচুয়াল ফান্ড অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট হাসান ইমাম প্রমুখ উপস্থিত ছিলেন।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com