ঈদুল আজহায় হিলি স্থলবন্দরে ৬ দিন আমদানি-রফতানি বন্ধ
প্রকাশ : ২৭ জুন ২০২৩, ১২:২৬
ঈদুল আজহায় হিলি স্থলবন্দরে ৬ দিন আমদানি-রফতানি বন্ধ
হিলি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

মুসলিম সম্প্রদায়ের দ্বিতীয় বৃহত্তম ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল আজহা উপলক্ষ্যে টানা ৬ দিন দিনাজপুরের হিলি স্থলবন্দরে পণ্য আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ থাকবে। তবে দুই দেশের পাসপোর্টধারী যাত্রী পারাপার স্বাভাবিক থাকবে ইমিগ্রেশন চেকপোস্ট।


মঙ্গলবার (২৭ জুন) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন হিলি সিএন্ডএফ এজেন্ট অ‌্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক জামিল হোসেন চলন্ত।


তিনি জানান, ঈদুল আজহা উপলক্ষ্যে ২৭ জুন (মঙ্গলবার) থেকে আগামী ২ জুলাই (রবিবার) পর্যন্ত এই বন্দরে পণ্য আমদানি-রফতানি বন্ধ থাকবে। আগামী ৩ জুলাই সোমবার থেকে আবারও দুই দেশের মধ্যে আমদানি-রফতানি স্বাভাবিক হবে।


হিলি বন্দরের পানামা পোর্ট লিংকের জনসংযোগ কর্মকর্তা সোহরাব হোসেন প্রতাপ বলেন, ঈদুল আজহা উপলক্ষ্যে ৬ দিন বন্দর দিয়ে ভারত থেকে আমদানি রফতানিসহ বন্দরের সকল কার্যক্রম বন্ধ থাকবে। আগামী ৩ জুলাই সোমবার থেকে বন্দরের আমদানি রফতানিসহ সকল কার্যক্রম পূর্বের নিয়মে চালু হবে।


তবে ভারতীয় পণ্যবাহী ট্রাকগুলো পণ্য খালাসের পর যেগুলো ভারতে প্রবেশ করতে পারে নাই। খালি ট্রাকগুলো আজ সকাল সাড়ে এগারোটা পর্যন্ত নিজ দেশে প্রবেশ করতে দেখা গেছে।


এদিকে, হিলি ইমিগ্রেশন ওসি শেখ আশরাফুল জানান, ঈদুল আজহার ছুটিতে বন্দরে আমদানি-রফতানি বন্ধ থাকলেও এই চেকপোস্ট দিয়ে দুই দেশের পাসপোর্টধারী যাত্রী পারাপার স্বাভাবিক থাকবে।


বিবার্তা/রব্বানী/মাসুম
হিলি, দিনাজপুর প্রতিনিধি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com