ব্যবসায়ীদের বিরুদ্ধে হুটহাট ব্যবস্থা নেয়া যায় না: বাণিজ্যমন্ত্রী
প্রকাশ : ১৬ জুন ২০২৩, ২৩:৩৯
ব্যবসায়ীদের বিরুদ্ধে হুটহাট ব্যবস্থা নেয়া যায় না: বাণিজ্যমন্ত্রী
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

হুটহাট করে ব্যবসায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া যায় না বলে মন্তব্য করেছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। শুক্রবার (১৬ জুন) বিকেলে রংপুর সফরে এসে পীরগাছার কল্যানী ইউনিয়নের অপু মুনশি ক্যান্সার হাসপাতাল পরিদর্শণ শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।


টিপু মুনশি বলেন, তারা (ব্যবসায়ী) যদি সব কিছু বন্ধ করে দেয় তাহলে সাধারণ মানুষ দুর্ভোগে পড়বেন। তাই আমাদের ব্যালেন্স করে চলতে হচ্ছে। এর মাঝে অসাধু ব্যবসায়ীরা সুযোগ নেয়ার চেষ্টা করে। তবে আমরা চেষ্টা করছি যেন তারা সুযোগটা না নিতে পারে।


বাণিজ্যমন্ত্রী বলেন, নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম কমা শুরু হয়েছে, কিন্তু সেটি ধীরগতিতে। তবে অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে ভোক্তা অধিকারকে বলা হয়েছে। নিত্যপণ্যের অবৈধ মজুত পেলে প্রতিষ্ঠান সিলগালাসহ জরিমানা করা হবে।


ভারতীয় পেঁয়াজ বাজারে আসায় দাম কমতে শুরু করেছে জানিয়ে বাণিজ্য মন্ত্রী বলেন, ভারতীয় পেঁয়াজ বর্তমানে ৪০ টাকায় পাওয়া যাচ্ছে। দেশি পেঁয়াজ ৫০-৫৫ টাকায় নেমে আসবে। ঈদকে ঘিরে আদাসহ দু-একটি মসলার দাম বেড়েছে। ভোক্তা অধিকার মসলার দাম নিয়ন্ত্রণে রাখতে অ্যাকশনে যাবে।


বাণিজ্যমন্ত্রী বলেন, মসলার দাম যেন সহনীয় পর্যায়ে থাকে সেদিকে আমাদের নজর রয়েছে। অসাধু ব্যবসায়ীরা দাম বৃদ্ধির পাঁয়তারা করছে আমরা সেদিকে খেয়াল রাখছি।


এসময় তিনি বলেন, টিসিবির মাধ্যমে এক কোটি পরিবারকে তেল ও ডালের সঙ্গে ৫ কেজি করে চাল দেয়া হবে। এতে করে দেশের ৫ কোটি মানুষ উপকৃত হবেন।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com