৮ লাখ ৭০ হাজার টন সার কিনবে সরকার
প্রকাশ : ১৪ জুন ২০২৩, ১৭:০৩
৮ লাখ ৭০ হাজার টন সার কিনবে সরকার
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আমিরাত ও কাতার থেকে ৮ লাখ ৭০ হাজার টন ইউরিয়া সার কেনার প্রস্তাবের অনুমোদন দিয়েছে সরকার। জি টু জি চুক্তির মাধ্যমে কেনা হবে সার। একই প্রক্রিয়ায় সৌদি আরব থেকেও সার আমদানির নীতিগত অনুমোদন দিয়েছে কমিটি। তবে সৌদি আরব থেকে কী পরিমাণ সার কেনা হবে সে বিষয়ে কোনো তথ্য জানানো হয়নি।


১৪ জুন, বুধবার অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি ও সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে সভাপতিত্ব করেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। সভা শেষে মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব সচিব সাঈদ মাহবুব খান এসব তথ্য জানান।


অতিরিক্ত সচিব বলেন, শিল্প মন্ত্রণালয়ের অধীন বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ কর্পোরেশন (বিসিআইসি) কর্তৃক ২০২৩-২০২৪ অর্থবছরে সংযুক্ত আরব আমিরাত থেকে জিটুজি চুক্তির আওতায় ফার্টিগ্লোব ডিস্ট্রিবিউশন লিমিটেড থেকে ৩ লাখ ৯০ হাজার টন ইউরিয়া সার আমদানির নীতিগত অনুমোদন দেওয়া হয়েছে।


এছাড়া আলাদা প্রস্তাবে শিল্প মন্ত্রণালয়ের অধীন বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ কর্পোরেশন (বিসিআইসি) কর্তৃক ২০২৩-২০২৪ অর্থবছরে কাতার থেকে জিটুজি চুক্তির আওতায় মুনতাজাত থেকে ৪ লাখ ৮০ হাজার টন ইউরিয়া সার আমদানির নীতিগত অনুমোদন দেওয়া হয়েছে।


শিল্প মন্ত্রণালয়ের অধীন বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ কর্পোরেশন (বিসিআইসি) কর্তৃক ২০২৩-২০২৪ অর্থবছরে সৌদি আরব থেকে জিটুজি চুক্তির আওতায় এসএবিআইসি এগ্রি-নিউট্রিয়েন্ট কোম্পানির নিকট থেকে ইউরিয়া সারের আমদানির নীতিগত অনুমোদন দেওয়া হয়েছে।


বিবার্তা/রিয়াদ/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com