ব্র্যাক ব্যাংকের নতুন চেয়ারম্যান মেহেরিয়ার হাসান
প্রকাশ : ৩০ মে ২০২৩, ২০:৫১
ব্র্যাক ব্যাংকের নতুন চেয়ারম্যান মেহেরিয়ার হাসান
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

ব্র্যাক ব্যাংকের নতুন চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন ব্যাংকটির পরিচালনা পর্ষদের মনোনীত পরিচালক মেহেরিয়ার এম. হাসান। তিনি ড. আহসান এইচ. মনসুরের স্থলাভিষিক্ত হলেন। আহসান এইচ. মনসুর টানা ছয় বছর দায়িত্ব পালনের পর ব্যাংকের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান ও স্বতন্ত্র পরিচালকের পদ থেকে অবসর নিয়েছেন।


মঙ্গলবার (৩০ মে) ব্যাংকের পক্ষ থেকে দেয়া এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, পরিচালনা পর্ষদের এই পরিবর্তন ৩০ মে থেকে কার্যকর হবে।


২০২০ সালের নভেম্বর থেকে মেহেরিয়ার এম. হাসান ব্র্যাক ব্যাংকের মনোনীত পরিচালক হিসেবে আছেন।


যুগান্তকারী উদ্ভাবন ও বৈপ্লবিক পরিবর্তনে ৩৫ বছরের বেশি অভিজ্ঞতাসম্পন্ন মেহেরিয়ার এম. হাসান ডিজিটাল ব্যাংকিংয়ের জগতে সম্মানিত ব্যক্তিত্ব । বিশ্বের বৃহত্তম কয়েকটি আর্থিক প্রতিষ্ঠানে গ্রাহককেন্দ্রিক বিজনেস মডেল তৈরি করতে তিনি সফলভাবে ডিজিটাল বিতরণ চ্যানেল তৈরি করেছেন। বিশেষ করে, ওয়েলস ফার্গোর এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করার সময় তিনি ব্যাংকটির ডিজিটাল রূপান্তর যাত্রার এবং ডিজিটাল সেলস ও সার্ভিস চ্যানেলের নকশা ও বাস্তবায়নে নেতৃত্ব দেন। তিনি ইউএস ব্যাংকের ডিজিটাল ব্যাংকিং বিজনেসের পরিকল্পনা ও ডিজাইন বাস্তবায়নে অগ্রণী ভূমিকা রেখেছেন।


এছাড়া মেহেরিয়ার এম. হাসান টেরাফিনা ইনকর্পোরেটেডের প্রতিষ্ঠাতা যা আর্থিক সেবা খাতে ডিজিটাল অমনিচ্যানেল সেলস সল্যুশন প্রদান করে। যুক্তরাষ্ট্রের ক্রেডিট ইউনিয়ন এবং ছোট থেকে মাঝারি আকারের ব্যাংকগুলোকে অনলাইন ব্যাংকিং অ্যাপ্লিকেশন সেবা প্রদানকারী সবচেয়ে বড় প্রতিষ্ঠান ডিজিটাল ইনসাইট প্রতিষ্ঠায় তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন। ট্রান্সআমেরিকা-এ দায়িত্ব পালন করার সময় তিনি বিমা শিল্পে প্রথম প্রাইভেট-লেবেলড ডিরেক্ট-টু-কনজ্যুমার চ্যানেল প্রচলন করে একটি উল্লেখযোগ্য মাইলফলক অর্জন করেন।


ব্যাংককে ভবিষ্যতে নেতৃত্ব দেওয়ার জন্য তার প্রতি আস্থা রাখায় পরিচালনা পর্ষদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন মেহেরিয়ার এম. হাসান ।


বিবার্তা/সউদ/নিলয়

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com