দেশি পোশাকে আকৃষ্ট করতে বাংলাদেশ ডেনিম এক্সপো শুরু
প্রকাশ : ১৬ মে ২০২৩, ১২:৫৯
দেশি পোশাকে আকৃষ্ট করতে বাংলাদেশ ডেনিম এক্সপো শুরু
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

দেশের তৈরি পোশাককে বিদেশিদের কাছে আকৃষ্ট করতে ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় শুরু হয়েছে ১৪তম বাংলাদেশ ডেনিম এক্সপো। ‘ইনোভেটর’ বা উদ্ভাবক প্রতিপাদ্য নিয়ে আয়োজিত এবারের অনুষ্ঠান ।


দুদিনব্যাপী এ এক্সপো মঙ্গলবার (১৬ মে) বেলা ১১টায় শুরু হয়েছে। যা চলবে রাত ৮টা পর্যন্ত।


এক্সপোতে দেশি ও বিদেশি মিলিয়ে ৯০টি প্রতিষ্ঠান অংশ নিয়েছে। প্রদর্শনীতে ফেব্রিক্স, তৈরি পোশাক, থ্রেডস, যন্ত্রাংশ, প্রক্রিয়াকরণ উপকরণসহ বিভিন্ন পণ্য প্রদর্শন করা হচ্ছে। বাংলাদেশে তৈরি ডেনিম পণ্য এখন পর্যন্ত যুক্তরাষ্ট্র ও ইউরোপীয় ইউনিয়নে সবচেয়ে বেশি রপ্তানি হয়। ক্রেতাদের আকৃষ্ট করতে এক্সপোতে পণ্য প্রদর্শনের পাশাপাশি উদ্ভাবক প্রতিপাদ্যে চারটি সেমিনার সেশন ও চারটি প্যানেল আলোচনা রাখা হয়েছে। ডেনিমের ভবিষ্যৎ নিয়ে সেমিনারে আলোচনা হবে।


মেলায় অংশ নেওয়া চায়না কোম্পানি কটন ফিল্ড টেক্সটাইলের মার্কেটিং বিভাগের ম্যানেজার মোস্তাফিজুর রহমান ঢাকা পোস্টকে বলেন, বাংলাদেশসহ ৪০ থেকে ৪৫টি দেশের কোম্পানির প্রতিনিধিরা প্রদর্শনীতে এসেছেন। মেলায় আমরা ডেনিম, টুইল, কর্ডরয় ফেব্রিক এবং কুটিং ফেব্রিকস পণ্য নিয়ে এসেছি। মানুষজন আসছেন, ভালো লাগছে।
বাংলাদেশ ডেনিম এক্সপোর প্রতিষ্ঠাতা মোস্তাফিজ উদ্দীন জানান, আন্তর্জাতিক ডেনিম কমিউনিটির চাহিদা পূরণ, সম্ভাব্য ক্রেতাদের সঙ্গে যোগাযোগের সুযোগ তৈরি ও নতুন পণ্য উদ্ভাবনের লক্ষ্যকে সামনে রেখেই এক্সপোর আয়োজন করা হয়।


উল্লেখ্য, এক্সপোর মূল উদ্দেশ্য হলো- টেকসই, নিরাপদ ও উদ্ভাবনী পণ্যের প্রচার। এই প্রচারের মাধ্যমে বাংলাদেশের অ্যাপারেল শিল্পকে তুলে ধরবে। এর মধ্য দিয়ে বাংলাদেশের ডেনিম শিল্পের যথার্থ উপস্থাপন সম্ভব হবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com