৭০ টাকায় চি‌নি মিলবে চিনি, সয়াবিন তেল ১১০ টাকায়
প্রকাশ : ১৩ মে ২০২৩, ২২:৫০
৭০ টাকায় চি‌নি মিলবে চিনি, সয়াবিন তেল ১১০ টাকায়
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

আগামীকাল রবিবার (১৪ মে) থেকে ১১০ টাকা লিটারে বোতলজাত সয়াবিন তেল এবং প্র‌তি ‌কে‌জি ৭০ টাকায় চি‌নি বিক্রি করবে সরকারের বিপণন সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। পাশাপাশি ন্যায্যমূল্যে মসুর ডালও বি‌ক্রি করা হবে। শ‌নিবার (১৩ মে) এসব তথ্য নিশ্চিত করেছেন টিসিবির মুখপাত্র হুমায়ুন কবির।


সরকারি সংস্থাটি জানিয়েছে, নিম্ন আয়ের এক কোটি ফ্যামিলি কার্ডধারী উপকারভোগী পরিবারের মধ্যে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য (তেল, চিনি ও ডাল) পৌঁছে দেওয়ার লক্ষ্যে এই উদ্যোগ নেওয়া হয়েছে। এ লক্ষ্যে টিসিবি ঢাকা মহানগরীসহ সারাদেশে এ বিক্রয় কার্যক্রম আগামী রোববার (১৪ মে) থেকে শুরু করবে।


এদিন সকাল ১০টায় রাজধানীর মেরুল বাড্ডা বৌদ্ধ ম‌ন্দিরের পা‌শে সিরাজ‌ মিয়া ম‌ডেল স্কুল মা‌ঠে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি এ কার্যক্রমের উদ্বোধন করবেন।


এই বিক্রয় কার্যক্রম ডিলারের দোকান বা নির্ধারিত স্থায়ী স্থাপনা থেকে সিটি করপোরেশন, জেলা ও উপজেলায় নির্ধারিত তারিখ ও সময় পরিকল্পনা অনুযায়ী পরিচালনা করা হবে।


একজন ফ্যামিলি কার্ডধারী ৭০ টাকা কেজি দামে সর্বোচ্চ এক কেজি চিনি, ৭০ টাকা কেজি দামে সর্বোচ্চ দুই কেজি মসুর ডাল ও ১১০ টাকা লিটার দামে দুই লিটার সয়াবিন তেল কিনতে পারবেন। শুধু মহানগর এবং আঞ্চলিক কার্যালয় সংশ্লিষ্ট জেলাগুলো এ বিক্রয় কার্যক্রম পরিচালনা করবে।


এদিকে সরকারের বেঁধে দেয়া মূল্যের তোয়াক্কা না করে কেজিপ্রতি ২০ টাকা বেশি দামে ১৪০ টাকা দরে খোলা চিনি বিক্রি করছেন ব্যবসায়ীরা। এর আগে চলতি মাসের শুরুতে বোতলজাত সয়াবিন তেলের দাম লিটারপ্রতি ১২ টাকা বাড়িয়ে ১৯৯ টাকা নির্ধারণ করা হয়। ভোজ্যতেল আমদানিতে সরকারের ভ্যাট অব্যাহতির মেয়াদ শেষ হওয়ায় বাংলাদেশ ভেজিটেবল অয়েল রিফাইনার্স অ্যান্ড বনস্পতি ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশন সয়াবিনের নতুন এ দাম নির্ধারণ করে।


বিবার্তা/নিলয় 

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com