বঙ্গবাজারের ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের পাশে নগদ
প্রকাশ : ০৬ এপ্রিল ২০২৩, ২২:৪৫
বঙ্গবাজারের ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের পাশে নগদ
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

বঙ্গবাজারে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছে নগদ লিমিটেড। প্রতিষ্ঠানটির চলমান মেগা পেমেন্ট ক্যাম্পেইনের আয় থেকে আসা পুরো অর্থ ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের পুনর্বাসনে দেয়া হবে বলে ঘোষণা দিয়েছেন নগদের ব্যবস্থাপনা পরিচালক তানভীর এ মিশুক।


বৃহস্পতিবার (৬ এপ্রিল) এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে প্রতিষ্ঠানটি।


বিজ্ঞপ্তিতে বলা হয়, চলমান মেগা পেমেন্ট ক্যাম্পেইনের আয়ের সম্পূর্ণ অর্থ ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের পুনর্বাসনে দেয়া হবে। একই সঙ্গে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ১০০ ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা করে মোট ৫০ লাখ টাকা অনুদান দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন।


এ বিষয়ে নগদের প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক তানভীর এ মিশুক বলেন, ‘বঙ্গবাজারের অগ্নিকাণ্ডের ঘটনায় সবার মতো আমিও মর্মাহত। আমার স্কুল জীবন, কলেজ জীবনের অনেক স্মৃতি আছে এ বঙ্গবাজারে। একজন ব্যবসায়ী হিসেবে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের কষ্ট কিছুটা হলেও বুঝি।’


কোনো কথা দিয়ে ব্যবসায়ীদের এ ট্রমা কমানো সম্ভব না উল্লেখ করে তানভীর বলেন, সবাই নিজ নিজ জায়গা থেকে কিছুটা হাত বাড়িয়ে দিলে তারা ঘুরে দাঁড়ানোর বিশ্বাস পাবে। তাই ক্ষতিগ্রস্ত ব্যসায়ীদের পাশে থাকতে নগদের চলমান ক্যাম্পেইনে গ্রাহকের কোনো বাড়তি খরচ না হলেও মার্চেন্ট থেকে প্রাপ্ত অর্থ ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে।


তিনি জানান, বুধবার (৫ এপ্রিল) রাত পর্যন্ত ১৯ লাখ ৬৫ হাজার ৭৫০ টাকা আয় হয়েছে ঈদ উপলক্ষে চলমান মেগা ক্যাম্পেইন থেকে। বিএমডব্লিউ, সেডান গাড়ি থেকে শুরু করে অনেক পুরস্কারের এ ক্যাম্পেইনে চলছে দারুণ লেনদেন।


আর প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের সঙ্গে আলাপ প্রসঙ্গে তানভীর এ মিশুক বলেন, ৫ হাজার ব্যবসায়ীর এক হাজার কোটি টাকার বেশি ক্ষতি হয়েছে। তাদের সহায়তায় অর্থ অনুদান দেয়া হবে। সরকার ও প্রাইভেট সেক্টর মিলে হাত মেলালে যে কোনো সময় মানুষের পাশে দাঁড়াতে পারে, তা এ অনুদানের মাধ্যমে প্রমাণ হয়।


সব ব্যবসায়ীদের কাছে সহায়তার আহ্বান জানিয়ে তানভীর বলেন, সবাই নিজের পকেট থেকে হোক, সিএসআর ফান্ড থেকে হোক, আর বিজ্ঞাপনের খরচ কমিয়ে হোক, এ মানুষগুলোর পাশে দাঁড়ান। আজকে এ ব্যবসায়ীরা যে বিপদে পড়েছেন, কাল আমরাও পড়তে পারি।’


এসময় নগদের গ্রাহকদের এগিয়ে আসার আহবান জানান তানভীর এ মিশুক। তিনি বলেন, সাড়ে সাত কোটি নগদ পরিবারের প্রতি দাবি, যে যেভাবে পারেন ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের পাশে দাঁড়াবেন। নগদ অ্যাপ থেকে ডোনেশন ট্যাবে গিয়ে বিদ্যানন্দ, মাস্তুল ফাউন্ডেশন আছে, এরকম যেকোনো প্রতিষ্ঠানের মাধ্যমে ক্ষতিগ্রস্তদের পাশে থাকবেন।


বিবার্তা/এসএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com