লাখের কাছাকাছি সোনার ভরি
প্রকাশ : ০১ এপ্রিল ২০২৩, ১৯:১৫
লাখের কাছাকাছি সোনার ভরি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

দেশের বাজারে সোনার দাম আবারও বেড়েছে। ভালো মানের প্রতি ভরি সোনায় সর্বোচ্চ ১৫১৬ টাকা বাড়িয়েছে বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস)। তাতের সোনার দাম বেড়ে প্রতিভরি এখন লাখ থেকে ৮৫৬ টাকা দূরে। যা দেশের ইতিহাসে সর্বোচ্চ রেকর্ড।


এখন থেকে ভালো মানের প্রতিভরি সোনা বিক্রি হবে ৯৯ হাজার ১৪৪ টাকা। শনিবার পর্যন্ত যা বিক্রি হয়েছে ৯৭ হাজার ৬২৮ টাকা। এর আগে, সোনার দাম এক দিনে বাড়ানো হয়েছিল ৭৬৯৮ টাকা। পরে এক বার সামান্য কমালেও, পরপর দুবার বাড়ানো হয়েছে।


১ এপ্রিল, শনিবার বাজুসের মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির ভাইস চেয়ারম্যান এনামুল হক ভূঁইয়া লিটন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। ২ এপ্রিল, রবিবার থেকে সোনার এই নতুন দাম কার্যকর করা হবে বলে জানিয়েছে বাজুস।


নতুন দাম অনুযায়ী, ২ এপ্রিল থেকে ২২ ক্যারেট প্রতি ভরি সোনা ৯৯ হাজার ১৪৪ টাকা, ২১ ক্যারেট প্রতি ভরি সোনা ৯৪ হাজার ৬৫৪ টাকা, ১৮ ক্যারেট প্রতি ভরি সোনা ৮১ হাজার ১২৩ টাকা এবং সনাতন পদ্ধতির প্রতি ভরি সোনা ৬৭ হাজার ৫৯৩ টাকায় বিক্রি হবে।


সোনার দাম কমা‌নো হ‌লেও অপরিবর্তিত রাখা হয়েছে রূপার দাম। ক্যাটাগরি অনুযায়ী ২২ ক্যারেটের রূপার দাম প্রতি ভ‌রি ১ হাজার ৭১৫ টাকা নির্ধারণ করা হয়েছে, ২১ ক্যারেটের রূপার দাম ১ হাজার ৬৩৩ টাকা, ১৮ ক্যারেটের রূপার দাম ১৪০০ টাকা এবং সনাতন পদ্ধতির রূপার দাম ১০৫০ টাকায় অপরিবর্তিত আছে।


১ এপ্রিল ২২ ক্যারেট প্রতি ভরি সোনা ৯৭ হাজার ৬২৮ টাকা, ২১ ক্যারেট প্রতি ভরি সোনা ৯৩ হাজার ১৯৫ টাকা, ১৮ ক্যারেট প্রতি ভরি সোনা ৭৯ হাজার ৮৯৮ টাকা এবং সনাতন পদ্ধতির প্রতি ভরি সোনা ৬৬ হাজার ৫৪৩ টাকায় বিক্রি হয়েছে।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com