রেকর্ড দাম বৃদ্ধির ৩ দিন পর, কমল সোনার দাম
প্রকাশ : ২১ মার্চ ২০২৩, ২১:২৮
রেকর্ড দাম বৃদ্ধির ৩ দিন পর, কমল সোনার দাম
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

দেশের বাজারে রেকর্ড দাম বাড়ার তিনদিনের মাথায় কিছুটা কমানো হয়েছে স্বর্ণের দাম। সব থেকে ভালো মানের স্বর্ণের দাম ভরিতে এক হাজার ১৬৬ টাকা কমানো হয়েছে। এখন ভালো মানের প্রতি ভরি স্বর্ণের দাম হয়েছে ৯৭ হাজার ৬২৮ টাকা। 


বুধবার (২২ মার্চ) থেকে কার্যকর হবে নতুন দাম।


স্থানীয় বাজারে তেজাবী স্বর্ণের দাম কমায় এই সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)।


গত ১৮ মার্চ ঘোষণা দিয়ে সব থেকে ভালো মানের স্বর্ণের দাম ভরিতে ৭ হাজার ৬৯৮ টাকা বাড়ানো হয়। এতে ভালো মানের প্রতি ভরি স্বর্ণের দাম হয় ৯৮ হাজার ৭৯৪ টাকা। এর আগে দেশের বাজারে কখনো স্বর্ণের এতো দাম হয়নি। ১৯ মার্চ থেকে সোনার সেই দাম কার্যকর হয়। রেকর্ড এই দাম নির্ধারণের তিনদিনের মাথায় কমানো হলো স্বর্ণের দাম।


মঙ্গলবার (২১ মার্চ) বৈঠক করে নতুন করে স্বর্ণের দাম কমানোর এ সিদ্ধান্ত নেয় বাজুসের মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ সংক্রান্ত স্থায়ী কমিটি।


এরপর মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ সংক্রান্ত স্থায়ী কমিটির চেয়ারম্যান এম এ হান্নান আজাদ-এর সই করা এক বিজ্ঞপ্তিতে দাম কমানোর কথা জানানো হয়। এতে বলা হয়, স্থানীয় বাজারে তেজাবী স্বর্ণের দাম কমেছে। তাই সার্বিক পরিস্থিতি বিবেচনায় বাংলাদেশ জুয়েলারি সমিতি স্বর্ণের নতুন দাম নির্ধারণ করেছে, যা কার্যকর হবে ২২ মার্চ থেকে।


এখন থেকে নতুন দাম নির্ধারণের মধ্যদিয়ে ২২ ক্যারেট প্রতি ভরি (১১.৬৬৪ গ্রাম) স্বর্ণের দাম ৯৭ হাজার ৬২৮ টাকা করা হয়েছে। আর ২১ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম এক হাজার ১০৮ টাকা কমিয়ে ৯৩ হাজার ১৯৫ টাকা করা হয়েছে। ১৮ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম ৯৩৪ টাকা কমিয়ে করা হয়েছে ৭৯ হাজার ৮৯৮ টাকা। আর সনাতন পদ্ধতির স্বর্ণের দাম ভরিতে ৭৫৮ টাকা কমিয়ে করা হয়েছে ৬৬ হাজার ৫৪৩ টাকা।


এর আগে ২২ ক্যারেট প্রতি ভরি স্বর্ণের দাম ছিল ৯৮ হাজার ৭৯৪ টাকা। ২১ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম ছিল ৯৪ হাজার ৩০৩ টাকা, ১৮ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম ৮০ হাজার ৮৩২ টাকা এবং ৬৭ হাজার ৩০১ টাকা ছিল সনাতন পদ্ধতির প্রতি ভরি স্বর্ণের দাম।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com