বাংলাদেশের পণ্য সৌদির ক্রেতাদের আস্থা অর্জনে সক্ষম হবে : বাণিজ্যমন্ত্রী
প্রকাশ : ২৩ ফেব্রুয়ারি ২০২৩, ০১:৪৭
বাংলাদেশের পণ্য সৌদির ক্রেতাদের আস্থা অর্জনে সক্ষম হবে : বাণিজ্যমন্ত্রী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বাণিজ্যমন্ত্রী বীরমুক্তিযোদ্ধা টিপু মুনশি বলেন,  ক্রেতাদের দৃষ্টি আকর্ষণের জন্য উন্নত উৎপাদন সক্ষমতা, আর বিশ্বমানের পণ্য নিয়ে সৌদি আরবের মতো বিভিন্ন দেশের আমাদের প্রদর্শনী করতে হবে।


" বাংলাদেশ এখন আধুনিক পদ্ধতিতে বিশ্বমানের যেকোন পরিমান পণ্য তুলনামূলক কম দামে বিশ্ববাজারে সরবরাহ করতে সক্ষম। সৌদি আরবে বাংলাদেশের পণ্যের বেশ চাহিদা রয়েছে, এখানে বাণিজ্য বৃদ্ধি পাচ্ছে। এ সুযোগকে কাজে লাগাতে হবে," তিনি বলেন।


সৌদি আরবে সফররত বাণিজ্যমন্ত্রী বুধবার (২২ ফেব্রুয়ারি) সৌদি আরবের রিয়াদে অনুষ্ঠিত তিনদিন ব্যাপী “বাংলাদেশ প্রোডাক্ট এক্সিবিশন ২০২৩” এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।


বাণিজ্যমন্ত্রী বলেন, বাংলাদেশ সফল ভাবে কোভিড-১৯ মোকাবেলা করেছে।ব্যবসা বান্ধব সরকার সবসময়ই ব্যবসা সেক্টরের প্রয়োজনে সবধরনের সহযোগিতা দিয়ে থাকেন। সে কারনে বাংলাদেশের ব্যবসা-বাণিজ্য ও বিনিয়োগ সেক্টর দ্রুত এগিয়ে যাচ্ছে ও রপ্তানি বৃদ্ধি পাচ্ছে।


তিনি আশা প্রকাশ করেন, বাংলাদেশের সাথে ব্যাবসা-বাণিজ্য ও বিনিয়োগের ক্ষেত্রে সৌদি আবরবের সরকার সাহায্য ও সহযোগিতা অব্যাহত রাখবে।


বাণিজ্য মন্ত্রণালয়ের অধীন রপ্তানি উন্নয়ন ব্যুরোর ভাইস চেয়ারম্যান এ এইচ এম আহসানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন রিয়াদে নিয়োজিত এ্যাম্বাসেডর ড. মোহাম্মদ জাভেদ পাটওয়ারী এবং বিজিএমই এর প্রেসিডেন্ট ফারুক হোসেন।


উল্লেখ্য, বাংলাদেশ সৌদি আরবে গত ২০২১-২০২২ অর্থ বছরে ২৯০ মিলিয়ন মার্কিন ডলার মূল্যের পণ্য রপ্তানি করেছে, যা এর আগের বছরের চেয়ে ১২ ভাগ বেশি। মেলায় বাংলাদেশের তৈরী পোশাক, কটেজ, ফার্মাসিটিকেল পণ্য, লেদার পণ্য নিয়ে বাংলাদেশের ৩০টি প্রতিষ্ঠান “বাংলাদেশ প্রোডাক্ট এক্সিবিশন ২০২৩” এ অংশ গ্রহণ করেছে।


বিবার্তা/সানজিদা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com