শিরোনাম
দাম কমেছে কাঁচামরিচের
প্রকাশ : ২৩ নভেম্বর ২০২১, ১৬:০০
দাম কমেছে কাঁচামরিচের
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

তিনদিনের ব্যবধানে দিনাজপুরের হিলি স্থলবন্দরের পাইকারি বাজারে কাঁচামরিচের দাম কেজিপ্রতি ২০ টাকা কমে বর্তমানে ৩০ টাকায় বিক্রি হচ্ছে। যা গত তিন দিন আগেও বিক্রি হয়েছে ৫০ টাকায়। দেশের বাজারে দেশীয় মরিচের সরবরাহ বৃদ্ধি পাওয়াতেই কমতে শুরু করেছে দাম বলে জানান ব্যবসায়ীরা। মঙ্গলবার (২৩ নভেম্বর) হিলি বাজার ঘুরে এ তথ্য পাওয়া যায়।


কাঁচামরিচ কিনতে আসা আরিফুল ইসলাম জানান, হিলি বাজারে মরিচের দাম কমেছে। সেই জন্য আজকে তিনি ৫ কেজি কাঁচামরিচ কিনেছেন। তবে প্রতি কেজি কাঁচামরিচ ২০ টাকার মধ্যে থাকলে সাধারণ ক্রেতাদের সুবিধা হতো বলে মন্তব্য করেন তিনি।


কাঁচামরিচ ব্যবসায়ী বিপ্লব হোসেন জানান, কাঁচামরিচের দাম অনেকটাই কমেছে। দেশীয় মরিচ বাজারে প্রচুর পরিমাণ সরবরাহ আছে। দাম কমার কারণে ক্রেতারা অনেকটাই খুশি বলে জানান তিনি।


হিলি স্থলবন্দরের আমদানি-রফতানি গ্রুপের সভাপতি হারুন-উর রশিদ জানান, হিলি স্থলবন্দরের ব্যবসায়ীরা আপাতত ভারত থেকে কোনো প্রকার কাঁচামরিচ আমদানি করছেন না। দেশীয় বাজারে কাঁচামরিচের উৎপাদন ভালো হয়েছে এবং প্রচুর পরিমাণে সরবরাহ রয়েছে। এ সময় ভারত থেকে মরিচ আমদানি করলে দেশের কৃষকদের বিপদে পড়তে হবে বলে মন্তব্য করেন তিনি।


বিবার্তা/আশিক

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com