শিরোনাম
সূচক বাড়লেও লেনদেন কমেছে
প্রকাশ : ১০ জানুয়ারি ২০২১, ১৭:৫৫
সূচক বাড়লেও  লেনদেন কমেছে
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

দেশের পুঁজিবাজারে সপ্তাহের প্রথম কার্যদিবস রবিবার (১০ জানুয়ারি) সূচক ছিল ঊর্ধ্বমুখী। তবে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে। এদিন অধিকাংশ কোম্পানির শেয়ার ও মিউচুয়্যাল ফান্ডের ইউনিটের দর বেড়েছে।


ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ১২ পয়েন্ট বেড়ে ৫ হাজার ৬৩৪ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইর অন্য সূচকগুলোর মধ্যে ডিএসই-৩০ সূচক ১৯ পয়েন্ট বেড়ে ২ হাজার ৬৭ পয়েন্টে এবং শরিয়াহ সূচক ৭ পয়েন্ট বেড়ে ১ হাজার ২৭৩ পয়েন্টে দাঁড়িয়েছে।


ডিএসইতে লেনদেনের পরিমাণ দাঁড়িয়েছে এক হাজার ৫০৫ কোটি ৬৮ লাখ টাকা। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল এক হাজার ৭০৮ কোটি ১০ লাখ টাকা। ডিএসইতে লেনদেন হওয়া ৩৬২টি প্রতিষ্ঠানের মধ্যে দর বেড়েছে ১৬৭টির, কমেছে ১৫০টির ও অপরিবর্তিত রয়েছে ৪৫টির শেয়ার দর।


অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৩৯ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৬ হাজার ৩৮৮ পয়েন্টে। সিএসই ৫০ সূচক ২ পয়েন্ট বেড়ে ১ হাজার ২২০ পয়েন্টে এবং সিএসসিএক্স সূচক ২১ পয়েন্ট বেড়ে ৯ হাজার ৮৮১ পয়েন্টে অবস্থান করছে। সিএসইতে লেনদেন হওয়া ২৭৩টি প্রতিষ্ঠানের মধ্যে বেড়েছে ১২৬টির, কমেছে ১১৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৪টির শেয়ার দর। সিএসইতে লেনদেন হয়েছে ৫২ কোটি ৯৩ লাখ টাকা।


বিবার্তা/আদনান/জাই

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com