‘অর্জন ৭১’এ প্রিয়দর্শিনী মৌসুমী
প্রকাশ : ১১ জুলাই ২০১৯, ১৩:৩৪
‘অর্জন ৭১’এ প্রিয়দর্শিনী মৌসুমী
ছবি : মোহসীন আহমেদ কাওছার
অভি মঈনুদ্দীন
প্রিন্ট অ-অ+

এর আগেও প্রিয়দর্শিনী মৌসুমী মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্রে অভিনয় করেছেন। তবে এবার মুক্তিযুদ্ধে বাংলাদেশ পুলিশ বাহিনীর অবদানকে কেন্দ্র করে মির্জা সাখাওয়াৎ হোসেন নির্মাণ করতে যাচ্ছেন মুক্তিযুদ্ধ ভিত্তিক বিশেষ চলচ্চিত্র ‘অর্জন ৭১’।


এই সিনেমায় যদিওবা মুক্তিযুদ্ধে পুলিশ বাহিনীর বিশেষ অবদানকে তুলে ধরা হবে, তবে এই সিনেমার গল্প এগিয়ে যাবে একজন পুলিশ কর্মকর্তার স্ত্রী ফিরোজার জীবন সংগ্রামকে কেন্দ্র করে। আর এই ফিরোজা চরিত্রেই অভিনয় করবেন প্রিয়দর্শিনী মৌসুমী। বিষয়টি নিশ্চিত করেছেন সিনেমার পরিচালক মির্জা সাখাওয়াত হোসেন।


গত ৮ জুলাই রাতে সিনেমাটিতে অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন প্রিয়দর্শিনী মৌসুমী। আগামী কোরবানীর ঈদের চতুর্থ দিন থেকে সিনেমাটির কাজ শুরু হবে বলে জানা যায়। আগামী ১৬ জুলাই বিএফডিসি’তে সিনেমাটির শুভ মহরত অনুষ্ঠিত হবে বলে জানা যায়।



সিনেমাটিতে অভিনয় প্রসঙ্গে প্রিয়দর্শিনী মৌসুমী বলেন, ‘এর আগেও আমি মুক্তিযুদ্ধভিত্তিক সিনেমাতে অভিনয় করেছি। তবে এবারের সিনেমাটির পটভূমি একেবারেই আলাদা। আলাদা এ কারণেই, বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে পুলিশ বাহিনীর বিশেষ অবদানকে এই সিনেমার গল্পে পরিচালক তুলে ধরার চেষ্টা করেছেন। সেটা তুলে ধরার পাশাপাশি আমি যে চরিত্রটিতে অভিনয় করতে যাচ্ছি তার সংগ্রামী এক জীবনও তুলে ধরা হচ্ছে। একজন পুলিশ অফিসারের স্ত্রী একজন ফিরোজার সেই সময়কার চ্যালেঞ্জিং জীবন তাতে উঠে আসবে। আমি ভীষণ গর্বিত যে আমাকে এই ধরনের একটি চরিত্রে অভিনয়ের সুযোগ করে দেয়া হলো। আমি সবসময়ই চেয়েছি গল্প নির্ভর সিনেমায় চ্যালেঞ্জিং চরিত্রে কাজ করতে। আমি চেয়েছি এমন কিছু সিনেমায় কাজ করতে যারমধ্যদিয়ে একজন অভিনেত্রী হিসেবে আমি যুগের পর যুগ দর্শকের মধ্যে বেঁচে থাকবো। একজন ফিরোজা সেই ধরনেরই একটি চরিত্র। যে চরিত্রে কাজ করার জন্যই হয়তো বিগত কিছুটা দিন আমার প্রতীক্ষা ছিলো। একজন শিল্পীর দায়বদ্ধতার জায়গা থেকে, ভীষণ ভালোলাগার জায়গা থেকে আমি অধীর আগ্রহে অপেক্ষা করছি সিনেমাটিতে কাজ কাজ করার। ধন্যবাদ বাংলাদেশ পুলিশ বাহিনীকে এমন একটি সিনেমা নির্মাণে অনুমোদন দেবার জন্য।’


সিনেমাটিতে প্রিয়দর্শিনী মৌসুমীর স্বামী একজন ওসির ভূমিকায় অভিনয় করবেন শতাব্দী ওয়াদুদ। নির্মাতা জানান, বাংলাদেশ পুলিশ বাহিনীর অনুমোদনক্রমেই নির্মিত হবে ‘অর্জন ৭১’ সিনেমাটি। সিনেমাটির গবেষণা, সংলাপ, চিত্রনাট্য করেছেন পরিচালক মির্জা সাখাওয়াৎ হোসেন নিজেই। এদিকে শিগগিরই শেষ হয়ে যাবার কথা সাঈদুর রহমান সাঈদ পরিচালিত মৌসুমী অভিনীত ‘মধুর ক্যান্টিন’ সিনেমাটির কাজ।


মৌসুমী অভিনীত সর্বশেষ মুক্তিযুদ্ধ ভিত্তিক সিনেমা ছিলো ‘পোস্ট মাস্টার ৭১’। এটি গেলো বছর মুক্তি পায়।


বিবার্তা/অভি/শারমিন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

বি-৮, ইউরেকা হোমস, ২/এফ/১, 

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com