‘আক্ষেপ’ এবং বাবা দিবসের গানে বাবা আবুল হায়াত
প্রকাশ : ১৩ জুন ২০১৯, ১০:৫৮
‘আক্ষেপ’ এবং বাবা দিবসের গানে বাবা আবুল হায়াত
ছবি : মোহসীন আহমেদ কাওছার
অভি মঈনুদ্দীন
প্রিন্ট অ-অ+

একুশে পদকপ্রাপ্ত বরেণ্য অভিনেতা, নির্দেশক আবুল হায়াত বাবা দিবস উপলক্ষ্যে একটি গানের মডেল হিসেবে কাজ করেছেন। তবে তার আগে তিনি গেলো ঈদ উপলক্ষ্যে মাকসুদুর রহমান বিশালের নির্দেশনায় বাবা দিবসকে লক্ষ্য করে ‘আক্ষেপ’ নাটকে একজন বাবার ভূমিকাতে অভিনয় করেছেন। নির্মাতা বিশাল জানান নাটকটি শিগগিরই প্রচার হবে।


গেলো ৯ ও ১০ জুন বন্দর নগরী চট্টগ্রামে মুসাফির সৈয়দের নির্দেশনায় আবুল হায়াত বাবা দিবসের একটি মিউজিক ভিডিওতে মডেল হিসেবে কাজ করেছেন। ‘বাবা’ শিরোনামের গানটি লিখেছেন জামাল হোসেন এবং সুর সঙ্গীত করেছেন মুহিন খান। গানটি গেয়েছেন ক্লোজআপ তারকা পুলক। এতে বাবা চরিত্রে অভিনয় করেছেন আবুল হায়াত এবং তার ছেলের চরিত্রে অভিনয় করেছেন ইরফান সাজ্জাদ।



গানটিতে মডেল হিসেবে কাজ করা প্রসঙ্গে আবুল হায়াত বলেন, ‘গানের কথা, সুর খুউব ইমোশনাল। গানটির কথা যিনি লিখেছেন অনেক দরদ দিয়ে লিখেছেন। সুরকার হিসেবে মুহিনও ভালো সুর করেছে। পুলক অনেক আবেগ দিয়ে গানটি গেয়েছে। যে কারণে কাজ করার সময়ও আমি অনেক ইমোশনাল হয়ে পড়েছিলাম। বাবা বেঁচে থাকতে বাবাকে খুব একটা গুরুত্ব দিতোনা। কিন্তু বাবা মরে যাবার পর তাকে নিয়ে সন্তানের মনের গভীরে অনেক কষ্ট হয়। এই বিষয়টিই তুলে ধরা হয়েছে বাবা গানটিতে। আমার বিশ্বাস গানটি সবার হৃদয় ছুঁয়ে যাবে।’ ‘আক্ষেপ’ নাটক নিয়েও দারুণ আশাবাদী আবুল হায়াত।


তিনি বলেন, ‘বিশাল চেষ্টা করেছে একটি সুন্দর গল্প দর্শকের কাছে তুলে ধরতে। আমার ছেলে হিসেবে আক্ষেপ নাটকে অভিনয় করেছে নাঈম। আরো আছে শর্মিলী আহমেদ, তাসনিয়া ফারিন। সবাই যার যার চরিত্রে বেশ ভালো অভিনয় করেছে। যে কারণে আক্ষেপ নাটকটি নিয়েও আমি আশাবাদী।’


‘বাবা’ গানটি আসছে বাবা দিবসে রঙ্গন মিউজিক’র ইউটিউব চ্যানেলে প্রকাশ হবার কথা রয়েছে বলে জানার মুহিন খান।


এদিকে গেলো ঈদে আবুল হায়াত রাবেয়া খাতুনের গল্পে ‘মমি’ নামের একটি নাটক নির্মাণ করেন। এতে অভিনয় করেন আবুল হায়াত, শিরীন আলম, ইরফান সাজ্জাদ ও শবনম ফারিয়া।


এছাড়াও আবুল হায়াত গেলো ঈদে আরো বেশ কয়েকটি দর্শকপ্রিয় নাটকে অভিনয় করেছেন। তবে বাবা দিবস উপলক্ষ্যে ‘বাবা’ গানটি এবং মাকসুদুর রহমান বিশালের ‘আক্ষেপ’ নাটকটি নিয়ে তিনি বেশি আশাবাদী। ‘আক্ষেপ’ নাটকটি রচনা করেছেন তানিন রহমান। এরইমধ্যে ‘আক্ষেপ’ নাটকটি নিয়ে দর্শকের মধ্যে বেশ আগ্রহ সৃষ্টি হয়েছে।


পরিচালক বিশাল বলেন, ‘আক্ষেপ আমাদের বেশিরভাগ পরিবারের গল্প। যে কারণে নাটকটি নিয়ে আমি অনেক অনেক আশাবাদী।’


উল্লেখ্য আগামী ১৬ জুন বাবা দিবস।


বিবার্তা/অভি/শারমিন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com