শিরোনাম
সুবর্ণা মুস্তাফাই সুবর্ণার অভিনয়ের আদর্শ
প্রকাশ : ০৪ জানুয়ারি ২০১৯, ২১:৩৫
সুবর্ণা মুস্তাফাই সুবর্ণার অভিনয়ের আদর্শ
ছবি: মোহসীন আহমেদ কাওছার
অভি মঈনুদ্দীন
প্রিন্ট অ-অ+

নাম তার সুবর্ণা মজুমদার। বেশ কয়েকবছর অভিনয়ে বিরতির পর আবারো অভিনয়ে ফিরেছেন তিনি। নিজের নাম সুবর্ণা বলেই যে তার প্রিয় অভিনেত্রী সুবর্ণা মুস্তাফা এমনটি নয়। সুবর্ণা মুস্তাফার অভিনয় ছোটবেলা থেকেই তার ভীষণ ভালোলাগে বিধায় তার প্রিয় অভিনেত্রী সুবর্ণা মুস্তাফা।


সুবর্ণা জানেন, সুবর্ণা মুস্তাফার মতো অভিনয় কোনোদিনই তারপক্ষে করা সম্ভব নয় কিন্তু তারপরও অভিনয়ে নিজেকে একজন পরিপূর্ণ অভিনেত্রী হিসেবে গড়ে তোলার চেষ্টা আছে তার। নাট্যাভিনেতা ওবিদ রেহান তার খুউব ভালো বন্ধু। তারই সহযোগিতায় প্রথমবারের মতো সিনেমাতে অভিনয় করছেন সুবর্ণা মজুমদার।


কাজী আমিরুল ইসলাম শোভা পরিচালিত ‘সেভ লাইফ’ সিনেমায় একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করছেন সুবর্ণা। এরইমধ্যে সুবর্ণা ও তার বন্ধু ওবিদ রেহান ‘সেভ লাইফ’র শুটিং-এ অংশ নিয়েছেন।


সুবর্ণা মজুমদার বলেন, ''অভিনয়ে আমার আদর্শ সুবর্ণা মুস্তাফা। টিভি পর্দায় তার অভিনয় দেখেই নিজেকে অভিনেত্রী হিসেবে গড়ে তোলার স্বপ্ন দেখি আমি। এবারই প্রথম আমি সিনেমায় অভিনয় করছি। এ কারণে আমি কৃতজ্ঞ আমার বন্ধু ওবিদ রেহানের কাছে। তার কারণেই সেভ লাইফ সিনেমায় নিজেকে যুক্ত করতে পেরেছি।''


এদিকে শুক্রবার সুবর্ণা মজুমদারের জন্মদিন। জন্মদিনেও তিনি একটি খণ্ড নাটকের শুটিংয়ে ব্যস্ত থাকবেন। আজ তিনি সাইফুলের নির্দেশনায় ‘হিল্যা বিয়ে’ নাটকে অভিনয় করবেন। নাটকের গল্পে তারই হিল্যা বিয়ে হবে। সুবর্ণা মজুমদার হানিফ সংকেতের ‘ইত্যাদি’ ও‘পাঁচফোড়নের’ নিয়মিত অভিনয় শিল্পী।


অভিনয়ের আঙ্গিনায় ফেনীর মেয়ে সুবর্ণার অভিষেক হয় দেবাশীষ বড়ুয়া দীপের নির্দেশনায় ‘ঘটক পাখি ভাই’ ধারাবাহিকে অভিনয়ের মধ্যদিয়ে। এরপর তিনি সাদেক সিদ্দিকী, জাহিদ হাসান, চন্দন চৌধুরী, আল হাজেন’সহ আরো অনেকের নাটকেই অভিনয় করেছেন।


বতর্মানে তিনি শামীম জামানের ‘চাটাম ঘর’, ‘মওকা মালয়েশিয়া’ ও সালাহ উদ্দিনের ‘মায়া মসনদ’ ধারাবাহিকে নিয়মিত অভিনয় করছেন। সুবর্ণা মজুমদার রাজধানীর পান্থপথের ‘সোনারগাঁও বিশ্ববিদ্যালয়’-এ আইন বিষয়ে মাস্টার্স করছেন।


বিবার্তা/অভি/কামরুল


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com