আক্ষেপ নিয়ে শিল্পী সমিতি থেকে বিদায় নিচ্ছেন ইলিয়াস কাঞ্চন
প্রকাশ : ০৩ মার্চ ২০২৪, ২০:৩৫
আক্ষেপ নিয়ে শিল্পী সমিতি থেকে বিদায় নিচ্ছেন ইলিয়াস কাঞ্চন
বিনোদন ডেস্ক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির বর্তমান কমিটির মেয়াদ প্রায় শেষ দিকে। আগামী ১৯ এপ্রিল সমিতির ২০২৪-২৬ মেয়াদের নির্বাচন। তার আগেই অনেকটা আক্ষেপ নিয়ে প্রিয় চলচ্চিত্র শিল্পী সমিতিকে বিদায় জানালেন বরেণ্য অভিনেতা ও বর্তমান কমিটির সভাপতি ইলিয়াস কাঞ্চন। সমিতির সভাপতি পদ থেকে অনেকটা দুঃখ ভরা মন নিয়ে বিদায় নিচ্ছেন জনপ্রিয় এই নায়ক।


শনিবার (২ মার্চ) আশুলিয়াতে শিল্পী সমিতির বার্ষিক বনভোজনে জানালেন তার আক্ষেপের কথা।


সেখানে ইলিয়াস কাঞ্চন জানান, অনেক দুঃখ নিয়ে সমিতি থেকে বিদায় নিচ্ছেন তিনি।


বরেণ্য এই অভিনেতার কথায়, নির্বাচনের পর থেকে সমিতির একটা পদ নিয়ে সবাই মামলা মোকদ্দমা কত কিছু করেছেন। কিন্তু শিল্পী সমিতি ও শিল্পীদের স্বার্থ তো আলাদা জিনিস। এই বিষয়টাই কেউ বুঝতে চাইল না। আপনারা শিল্পীদের স্বার্থ কী করে ভুলে যান?


তিনি আরও বলেন, একটা দুঃখ নিয়ে সমিতি থেকে বিদায় নিচ্ছি। যেখানে ইলিয়াস কাঞ্চন সভাপতি; সেখানে তার পাশে আপনারা দাঁড়ান না! এই অসম্মান কিন্তু আমার একার নয়। সেই অসম্মান পুরো শিল্পী সমাজের, পুরো ইন্ডাস্ট্রির। সেই জিনিসটা যদি আপনাদের মাথায় না থাকে, তাহলে আমরা কেউ আমাদের সম্মানের জায়গাটা ধরে রাখতে পারব না।


আগামী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা না করলেও সব সময় সমিতি ও শিল্পীদের পাশে থাকবেন বলেও জানান ইলিয়াস কাঞ্চন।


তিনি বলেন, এই শিল্পী সমিতি আমাদের সমিতি। আজকে আমি যা কিছু তার সবকিছু একজন শিল্পী হিসেবেই অর্জন করেছি, এই ইন্ডাস্ট্রি থেকেই অর্জন করেছি। সুখে-দুঃখে যখন প্রয়োজন তখন আমাকে পাবেন।


যোগ্য ব্যক্তিকে নির্বাচিত করার আহ্বান জানিয়ে ইলিয়াস কাঞ্চন বলেন, কারও কথা ও অর্থ দ্বারা প্ররোচিত হবেন না। টাকার লোভে পড়ে দুই বছরের জন্য এই ইন্ডাস্ট্রির সর্বনাশ করবেন না। সমিতি ও শিল্পীদের স্বার্থে যারা পরিপূর্ণভাবে কাজ করবে, তাদেরকেই নির্বাচন করবেন।


এদিকে, ইলিয়াস কাঞ্চন সমিতির নির্বাচন থেকে সরে দাঁড়ালেও পুনরায় সাধারণ সম্পাদক পদে নির্বাচনের ঘোষণা দিয়েছেন নিপুণ আক্তার। কিছুদিনের মধ্যেই তিনি প্যানেল ঘোষণা করবেন বলেও জানিয়েছেন।


অন্যদিকে, সাবেক সভাপতি মিশা সওদাগর ও মনোয়ার হোসেন ডিপজল আলাদা একটি প্যানেলে নির্বাচন করার কথা জানিয়েছেন। খুব শিগগিরই তারা পূর্ণাঙ্গ প্যানেলের ঘোষণা দেবেন বলেও জানান।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com