দক্ষিণ এশিয়ার বেস্ট ফিচার ফিল্মের মুকুট জিতলো ‘মাইক’
প্রকাশ : ০৭ নভেম্বর ২০২৩, ১৮:৫৪
দক্ষিণ এশিয়ার বেস্ট ফিচার ফিল্মের মুকুট জিতলো ‘মাইক’
বিনোদন ডেস্ক
প্রিন্ট অ-অ+

‘মাইক’ টেক্কা ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালে অফিসিয়াল সিলেকশনের পর 'বেস্ট এশিয়ান ফিচার ফিল্ম' এবং 'বেস্ট ডেবিউ ডিরেক্টর - ফিচার ফিল্ম'র মুকুট জিতেছে।


বাংলাদেশের এই চলচ্চিত্রটি যৌথভাবে পরিচালনা করেছেন এফ এম শাহীন ও হাসান জাফরুল বিপুল। ‘মাইক’ ইতোমধ্যে পোর্ট ব্লেয়ার ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল, ইন্ডো ফ্রেঞ্চ ফিল্ম ফেস্টিভ্যাল, ট্রাইঙ্গেল ফিল্ম ফেস্টিভ্যাল, গোল্ডেন লিফ ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল, সিউল গ্লোবাল ফিল্ম ফেস্টিভ্যালে অফিসিয়াল সিলেকশন পেয়েছে।


এক বিবৃতিতে সিনেমাটির প্রযোজক ও পরিচালক এফ এম শাহীন জানান, ‘মাইক’ টিম ভীষণ আনন্দিত। এইসব ফিল্ম ফেস্টিভ্যালের পাশাপাশি ইউরোপ ও আমেরিকার গুরুত্বপূর্ণ বেশ কয়েকটি ফিল্ম ফেস্টিভ্যালে মাইক চলচ্চিত্রটি পাঠানো হয়েছে। তাদের অফিশিয়াল সিলেকশনের খবরের অপেক্ষায় আছি। আশাকরি আরো ভালো কিছু ফেস্টিভ্যাল জয়ের সংবাদ খুব দ্রুত দিতে পারব।


জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণকে উপজীব্য করে পূর্ণদৈর্ঘ্য শিশুতোষ চলচ্চিত্র ‘মাইক’ নির্মাণ করা হয়েছে। সরকারি অনুদানে নির্মিত ‘মাইক’ চলচ্চিত্রটি এ বছর ১১ আগস্ট সারাদেশের প্রেক্ষাগৃহে মুক্তি পায়। দর্শক জনপ্রিয়তার পাশাপাশি জাতীয় সংসদের এক আলোচনায়ও মাইক সিনেমা স্থান করে নেয়।


মাইক সিনেমায় অভিনয় করেছেন জনপ্রিয় অভিনেতা ফেরদৌস আহমেদ, তানভিন সুইটি, তারিক আনাম খান, নাদের চৌধুরী, ঝুনা চৌধুরী, জয়িতা মহলানবিশ, সংগীতা চৌধুরী, রহিম সুমন, ইকবাল হোসাইন, এফ এম সোহাগসহ শিশুশিল্পী সানজিদ রহমান খান, আলী আবদুল্লাহ দাইয়ান ভূঁইয়া, খন্দকার মেঘদূত জলিল, মীর্জা ত্বাবীব ওয়াসিত প্রমুখ।


বিবার্তা/রোমেল/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com