৯৬তম অস্কারের জন্য বাংলাদেশি চলচ্চিত্র আহ্বান
প্রকাশ : ২৮ আগস্ট ২০২৩, ১৭:০৫
৯৬তম অস্কারের জন্য বাংলাদেশি চলচ্চিত্র আহ্বান
বিনোদন ডেস্ক
প্রিন্ট অ-অ+

আসন্ন ৯৬তম অস্কার প্রতিযোগিতার জন্য দেশের সিনেমা আহ্বান করেছে অস্কার বাংলাদেশ কমিটি। সেখান থেকে নির্বাচিত সিনেমাটি বেস্ট ইন্টারন্যাশনাল ফিচার ফিল্ম বিভাগে প্রতিযোগিতা করবে।


এক সংবাদ বিজ্ঞপ্তিতে অস্কার বাংলাদেশ কমিটি জানিয়েছে, বাছাই প্রক্রিয়ায় অংশ নেওয়ার জন্য গত বছরের ১ ডিসেম্বর থেকে এ বছরের ৩১ অক্টোবর পর্যন্ত মুক্তি পাওয়া পূর্ণদৈর্ঘ্য ছবি জমা দেওয়া যাবে। তবে শর্ত থাকে যে, ছবিটি বাংলাদেশের প্রেক্ষাগৃহে ধারাবাহিকভাবে সাত দিন প্রদর্শিত হতে হবে। ইংরেজি সাবটাইটেলসহ ছবিটি জমা দিতে হবে।


এই বাছাই প্রক্রিয়ায় অংশ নেওয়ার জন্য আগ্রহী চলচ্চিত্র প্রযোজকদের আশির্বাদ চলচ্চিত্র (৭/৯ ইর্স্টান কমার্শিয়াল কমপ্লেক্স, ৭৩ কাকরাইল, ই-মেইল [email protected]) থেকে ছবি জমার ফরম ও বিস্তারিত নিয়মাবলী সংগ্রহ করতে হবে। জমা দিতে হবে ৫ সেপ্টেম্বর বিকেল ৫টার মধ্যে।


ছবি মনোনয়নের জন্য বাংলাদেশ ফেডারেশন অফ ফিল্ম সোসাইটিজের উদ্যোগে চলচ্চিত্র ব্যক্তিত্ব ও পরিচালক সৈয়দ সালাউদ্দিন জাকীকে চেয়ারম্যান করে ৭ সদস্যের কমিটি গঠন করা হয়েছে। কমিটির অনান্য সদস্যরা হলেন- চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি কাজী হায়াৎ, চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি ইলিয়াস কাঞ্চন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের অধ্যাপক ড. একেএম ইউসুফ হাসান, চিত্রগ্রাহক পঙ্কজ পালিত, ঢাকা বিশ্ববিদ্যালয়ের টেলিভিশন, ফিল্ম এন্ড মিডিয়া বিভাগের চেয়ারম্যান এসএম ইমরান হোসেন এবং চলচ্চিত্র পরিচালক গোলাম রাব্বানী বিপ্লব।


অ্যাকাডেমি অব মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্সেসের আয়োজনে ২০২৪ সালের ১০ মার্চ অনুষ্ঠিত হবে ৯৬তম অস্কারের পুরস্কার প্রদান অনুষ্ঠান। যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসের ক্যালিফোর্নিয়ার ডলবি থিয়েটারে ২৪টি শাখায় দেওয়া হবে পুরস্কার। বেস্ট ইন্টারন্যাশনাল ফিচার ফিল্ম সেগুলোরই একটি।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com