'আমাদের আর ছোট কইরেন না', করজোড়ে মিনতি অরুণা বিশ্বাসের
প্রকাশ : ১১ জুন ২০২৩, ১১:৩৩
'আমাদের আর ছোট কইরেন না',  করজোড়ে মিনতি অরুণা বিশ্বাসের
বিনোদন ডেস্ক
প্রিন্ট অ-অ+

ঢাকাই সিনেমার এক সময়ের জনপ্রিয় নায়িকা অরুণা বিশ্বাস। আশির দশকে চলচ্চিত্রে অভিষেকের পর উপহার দিয়েছেন অসংখ্য হিট সিনেমা। সম্প্রতি গেল ঈদে মুক্তি পায় জয় চৌধুরী ও অপু বিশ্বাস অভিনীত সিনেমা ‘প্রেম প্রীতির বন্ধন’। সিনেমাটি দেখতে প্রেক্ষাগৃহে যান এই অভিনেত্রী।


এ সময় সাংবাদিকদের সঙ্গে আলাপকালে শিল্পীদের আর ছোট করবেন না বলে মিনতি জানান অরুণা।


অভিনেত্রী বলেন, সাংবাদিক এবং একজন শিল্পী এরা কিন্তু প্রত্যেকেই একজন আরেকজনের পরিপূরক। আজকে আমি না থাকতে পারি, কিন্তু নতুন অনেক শিল্পীরা আসবে। সাংবাদিকরাও নতুন আসবে। আসলে আমরা একটা ফ্যামিলি। আমরা এটা জেনেই বড় হয়েছি। আমরা এটা বিশ্বাস করি, শ্রদ্ধা করি ও ভালোবাসি। সত্যিকার অর্থে যারা সাংবাদিকতা করছেন, আপনারা আমাদের পাশে দাঁড়াবেন। আপনাদের কাছে করজোড়ে মিনতি করছি, আমাদের সমাজের মানুষের কাছে আর ছোট কইরেন না।


আমাদের পরিবার আছে, শিক্ষাগত যোগ্যতা আছে। সবারই পারিবারিক সামাজিকতা আছে। এটা করলে আমরা সমাজের কাছে ছোট হয়ে যাচ্ছি। সেই সঙ্গে আপনারাও ছোট হয়ে যাচ্ছেন। আপনারা কিন্তু আমাদের পরিবারেরই অংশ।


অভিনেত্রী আরও বলেন, আমাদের দেশে সবই আছে। আমাদের পৃথিবীতেও সব আছে। কিন্তু কোনটা আমরা কতটুকু রাখব, আর কতটুকু রাখব না। এটা কিন্তু আমাদের মানসিকতার উপরে নির্ভর করছে। কারণ, আমরা নির্মাতা হই, চিত্রনাট্যকার হই, প্রত্যেকেরই কিন্তু সবার দায়িত্ব রয়েছে, পরিবারের প্রতি দায়িত্ব রয়েছে। আমি যদি মনে করি, আমার উশৃঙ্খলতা আমি যেভাবে দেখাচ্ছি, আমার পরিবারের মধ্যে কেউ সেটা দেখছে না, তাহলে সেটা একেবারেই ভুল কথা। আমাদের বুঝতে হবে এবং আমাদের কোথাও না কোথাও অবশ্যই শালীনতা রেখে চলতে হবে।


অরুণা বলেন, আমি আবারও দায়িত্ব নিয়ে বলছি, আপনারা কিছু কিছু মানুষকে আপনারা এমনভাবে ওপরে উঠিয়ে দিয়েছেন। তাদের সিনেমা কিন্তু চলে না। কিন্তু তারা এতবেশি দর্শকপ্রিয়তা পেয়েছে সামাজিক যোগাযোগমাধ্যমের কল্যাণে তাদের মাথা আসলেই ঠিক রাখা মুশকিল। এখানে দুই-একজন না, অনেকজন আছেন। তারা সবসময় সীমা লঙ্ঘন করছে। আমাদের শিল্পীরা অনেক প্ররিশ্রম করে আজকের শিল্পী হয়েছে। আমাদের যারা পূর্বসূরি ছিলেন, যারা আমাদের গুরুজন, তারা যেমন তাদের সেক্রিফাইস, দেশপ্রেম ও সামাজিকতা সব কিছু রক্ষা করেছেন। আমরাও সেটা শিখেছি, আমরা চাই সবাইকে নিয়ে সুস্থ সামাজিক একটি পরিবেশ তৈরি করতে।


অভিনেত্রী আরও বলেন, আমাদের ইন্ডাস্ট্রির স্বার্থে, আমাদের সমাজ এবং ব্যক্তি জীবনের স্বার্থে, আমি চাই আমরা যেন প্রত্যেকেই, সে শিল্পী হই কিংবা অন্য যারা কাজ করছে, সে যেন সুষ্ঠুভাবে তার জীবন চালাতে পারে। তাহলে আমাদের নতুন প্রজন্ম আমাদের কাছ থেকে অনেক কিছু শিখতে পারবে। প্লিজ নেগেটিভ কথা আমরা আর না বলি। আমরা সবাই পজিটিভ কথা বলতে চাই।


অরুণা বলেন, আপনারা অনেকেই আমাদের পুরোনো শিল্পীদের নিয়ে অনেক ধরনের কথাই বলেন। আসলে শিল্পীদের তো কোনো বয়স বাড়ে না। আমরা মনে করি, এটা খুবই ভালো একটা পদক্ষেপ। জয় আমাদের সবাইকে একই প্ল্যাটফর্মে আনতে পেরেছে। আশা করি ১৬ জুন রোজিনা আপার ছবি মুক্তি পাচ্ছে, সেখানেও আমরা যাব ইনশাআল্লাহ্‌।


জয়ের জন্য শুভকামনা রইল। কারণ, নতুন হিসেবে অপু বিশ্বাসের মতো একজন প্রতিষ্ঠিত নায়িকার সঙ্গে কাজ করেছে। এটা ওর জন্য অনেক বড় একটা প্লাস পয়েন্ট। বর্তমানে আমরা তো হিরো ক্রাইসিসে ভুগছি। আমরা চাই আমাদের নতুন জেনারেশন এরকম সিনেমা করুক। এমন সুন্দর প্রেজেন্টেশন করে নিজেকে প্রতিষ্ঠা করুক। তাহলে ওরা আরও অনেক ভালো কাজ করতে পারবে।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com