সাফল্যের আরেক নাম রাজ্জাক: শাকিব খান
প্রকাশ : ২৩ জানুয়ারি ২০২১, ২০:৫৯
সাফল্যের আরেক নাম রাজ্জাক: শাকিব খান
বিনোদন ডেস্ক
প্রিন্ট অ-অ+

বাংলা চলচ্চিত্রের কিংবদন্তি নায়ক রাজ্জাক। শনিবার (২৩ জানুয়ারি) ছিলো নায়করাজের ৮০তম জন্মদিন। বিশেষ এই দিনে তাকে শ্রদ্ধার সাথে স্মরণ করছেন দেশসেরা চিত্রনায়ক শাকিব খান।


শনিবার (২৩ জানুয়ারি) শাকিব খান রাজ্জাকের সঙ্গে একটি ছবি শেয়ার দিয়ে লিখেছেন, ‘কর্ম, ব্যক্তিত্বে সফলভাবে একটা জীবন পার করে গেছেন। যা সবসময় আমার কাছে অনুসরণীয়। তাই চলচ্চিত্রে আমার কাছে সাফল্যের আরেক নাম নায়করাজ রাজ্জাক। আমি সত্যিই ভাগ্যবান যে খুব কাছে থেকে আপনার দোয়া, স্নেহ, নির্দেশনা পেয়েছি। কোটি বাঙালি ভালোবাসায় আপনাকে রাজার আসনে বসিয়েছেন। মৃত্যুর পরেও আপনি হয়ে আছেন আমাদের হৃদয়ে চিরদিনের নায়করাজ। ৮০তম জন্মদিনে পরম শ্রদ্ধা হে প্রিয় কিংবদন্তি।


২০১৭ সালের ২১ আগস্ট না ফেরার দেশে চলে যান রাজ্জাক। এবার তার জন্মদিনে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। পরিবারের পাশাপাশি শিল্পী সমিতিও মিলাদ মাহফিলের আয়োজন করেছে। এদিন রাজ্জাকের পরিবারের পক্ষ থেকে দোয়া মাহফিল ছাড়াও এতিমদের খাবার বিতরণের ব্যবস্থা করা হয়েছে।


১৯৪২ সালের ২৩ জানুয়ারি ভারতের দক্ষিণ কলকাতায় জন্মগ্রহণ করেন রাজ্জাক। কিশোর বয়স থেকেই মঞ্চনাটকে জড়িয়ে পড়েন। ১৯৬৪ সালে হিন্দু-মুসলিম দাঙ্গার সময় তিনি পরিবার নিয়ে ঢাকা চলে আসেন। ঢাকা এসে রাজ্জাক চলচ্চিত্রে অভিনয় করে জনপ্রিয়তা অর্জন করেন।


তিনি সফল অভিনেতা, প্রযোজক ও পরিচালক। ১৯৭৭ সালে ‘অনন্ত প্রেম’ চলচ্চিত্রের মাধ্যমে তিনি পরিচালক হিসেবে আত্মপ্রকাশ করেন। রাজ্জাক প্রায় ১৬টি চলচ্চিত্র পরিচালনা করেছেন। বাংলা ও উর্দু মিলিয়ে প্রায় তিন শতাধিক চলচ্চিত্রে অভিনয় করেছেন। সেরা অভিনেতা হিসেবে পাঁচবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com