আশার আয়েই চলত সংসার, তিন বোনের লেখাপড়ার খরচ
প্রকাশ : ০৮ জানুয়ারি ২০২১, ২২:৩৩
আশার আয়েই চলত সংসার, তিন বোনের লেখাপড়ার খরচ
বিনোদন ডেস্ক
প্রিন্ট অ-অ+

অভিনেত্রী আশা চৌধুরীই ছিলেন তার পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি। সড়ক দুর্ঘটনায় আশার মৃত্যুতে অসহায় হয়ে পড়েছে তার পরিবার। সংসারের খরচ, তিন বোনের লেখাপড়া চালাতেন এই অভিনেত্রী।


আশার মা পারভিন আক্তার বলেন, মেয়েই আমার সংসারটা চালাত। মুহূর্তেই সংসারটা কানা করে দিয়ে গেল ঘাতক ট্রাক। আমি এখন কীভাবে সংসার চালাব, কোনো কূলকিনারা দেখতে পারছি না।


তিন বোনকে নিয়ে সবচেয়ে বেশি স্বপ্ন দেখতেন বড় বোন আশা। যেখানেই থাকুক, প্রতিদিন তিন থেকে চারবার ফোনে ছোট বোনদের খবর নিতেন তিনি। চার বোন একত্রে আড্ডা দিতেন, খেতেন, ঘুরতে যেতেন। বড় বোন শুটিংয়ের কাজে বাইরে থাকলে অন্যরা জেগে তার জন্য অপেক্ষা করত।


এসব বলতে বলতে কান্না থামিয়ে আশার মা বলেন, আশার বাবার চাঁদনিচকে কাপড়ের দোকান ছিল। করোনা মহামারির মন্দাবাজারে সেটা বন্ধ করে দিতে হয়েছে। এখন সে ঘরে বসা। কোনো কাজ নেই। আমার মেয়ে বলত, আব্বা তোমাকে কিছু করতে হবে না। সব আমার ওপর ছেড়ে দাও। মেয়েটা আমার চাকরি করত, পড়াশোনা করত, আবার অভিনয়ে সময় দিত। কোনো বাজে আড্ডার সঙ্গে ছিল না, এতটুকু সময় নষ্ট করত না।


বনানীতে একটি প্রতিষ্ঠানে চাকরি করতেন আশা। পাশাপাশি আইন বিষয়ে পড়তেন। স্বপ্ন ছিল ম্যাজিস্ট্রেট হবেন। সেই স্বপ্ন ৫ সেকেন্ডেই শেষ হয়ে যায়। ৩ জানুয়ারি ট্রাকের চাকায় পিষ্ট হয়ে তিনি মারা যান। তার সঙ্গে মরে যায় একটি পরিবারের স্বপ্ন।


পারভিন আক্তার বলেন, আশা বলত নাটক, সিনেমায় অনেক কিছু শেখানোর জিনিস থাকে। আমি সেসব নাটকে অভিনয় করব। একদিন দেখবা পরিশ্রমে অনেক ওপরে উঠব। আমাদের সবকিছু হবে। সেই মেয়েটা প্রথমবারের মতো ভালো অভিনয়ের সুযোগ পাওয়ার দুই দিন পরে চিরতরে চলে গেল।


২ জানুয়ারি আশা চৌধুরী অভিনয় করেন ‘দ্য রিভেঞ্জ’ নাটকে। এই নাটকেই প্রথমবারের মতো প্রধান চরিত্রে অভিনয় করেন আশা। তার সহশিল্পী ছিলেন সালাহউদ্দিল লাভলু ও আনিসুর রহমান মিলন। নাটকটির পরিচালক ছিলেন রুমান রুনি।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com