শিরোনাম
৫ শিল্পী ও এক ব্যান্ডের অচিনপুরের গান
প্রকাশ : ০৫ নভেম্বর ২০১৯, ১১:৫৭
৫ শিল্পী ও এক ব্যান্ডের অচিনপুরের গান
বিনোদন ডেস্ক
প্রিন্ট অ-অ+

বেশ লম্বা সময় ধরে হৃদয়ের ভেতরে জমা অনুভূতিগুলোকে কালির আঁচড়ে একটা ছন্দে সাজানো হয়েছে। সেই গানে বাঁধা পড়েছে সুর। অচিনপুরের গান অ্যালবাম সেই শুদ্ধ অনুভূতিরই ফসল। কথাগুলো বলছিলেন অ্যালবামের দু’জন গীতিকবির একজন সাবরিনা সুলতানা চৌধুরী।


অন্যজন শেখ রানা। বাপ্পা মজুমদারের ‘আজ তোমার মন খারাপ মেয়ে’ যারা শুনেছেন, তারা জানেন, এই গানের রচয়িতা শেখ রানা। আরো কতো শত নাগরিক অনুভূতির গান তার লেখা! নাগরিক জীবনের বৃষ্টি, কান্না, সুখ আর বিরহ গাঁথার গল্পগুলো তার ভালোই জানা।


অচিনপুরের গান অ্যালবামের জন্য তিনি লিখেছেন তিনটি নাগরিক ভাবনার গান। একই ভাবনায় মেঘ-রোদ্দুরে মাখা শান বাধানো পুকুর পাড় কিংবা সাঁঝের মায়ায় উঠোনে বসে গ্রামের একজন মায়াবতী কিশোর বা কিশোরীর অনুভূতিগুলো খুঁজতে যেয়ে তিনটি লোক আঙ্গিকের গান বেঁধেছেন সাবরিনা সুলতানা চৌধুরী।


গান পূর্ণতা পায় যখন তা সুরে ও কণ্ঠে মোহনীয় হয়। সাবরিনা ও রানার অচিনপুরে জড়ো হয়েছেন এক রাশ মুগ্ধতা ছড়ানো কজন প্রিয় শিল্পী। রানার লেখা নাগরিক গানগুলো সুর দিয়েছেন বাপ্পা মজুমদার। গেয়েছেন হাসান আবিদুর রেজা জুয়েল, পার্থ বড়ুয়া আর বাপ্পা মজুমদার নিজে।


অন্যদিকে সাবরিনার লেখা লোক আঙ্গিকের গানে সুর ও কণ্ঠ দিয়েছেন পিন্টু ঘোষ, লাবিক কামাল গৌরব আর থিয়েট্রিক্যাল ফোক ব্যান্ড গানকবি। অচিনপুরের গানের সাথে শ্রোতাদের জন্য আরো থাকছে ত্রপা মজুমদারের লোক আঙ্গিকের আবৃত্তি।


অ্যালবামের উদ্যোক্তা গীতিকবিদ্বয় বললেন, অচিনপুরের গানের সৃষ্টি বাণিজ্যিক উদ্দেশ্যে নয়, অস্থির এসময়ে শ্রোতাদের সুন্দর গান উপহার দেয়াই এ অ্যালবামের উদ্দেশ্য।


অচিনপুরের গান শ্রোতাদের জন্য উন্মুক্ত হচ্ছে ইউটিউব এ। চ্যানেলের নাম অচিনপুর। ধীরে ধীরে অন্য ডিজিটাল প্ল্যাটফর্মের গান প্রকাশিত হবে। এর মধ্যেই গানগুলোর টিজার প্রকাশিত হয়েছে। বাপ্পা মজুমদারের ‘আজ বৃষ্টিমুখর দিন’ এবং গানকবির ‘গান বাঁধতে দরদ লাগে’ গান দুটির মিউজিক ভিডিও তৈরি করা হয়েছে।


৬ নভেম্বর বিকেল ৫ টায় বিশ্ব সাহিত্য কেন্দ্রের ইসফেনদিয়ার জাহেদ হাসান মিলনায়তনে অ্যালবামটির মোড়ক উন্মোচন অনুষ্ঠানে উপস্থিত থাকবেন অ্যালবামের শিল্পী ও গীতিকবিদ্বয়। আমন্ত্রিত হয়েছেন বরেণ্য শিল্পী, গীতিকার, সুরকার, কবি ও মিডিয়া ব্যক্তিত্বরা।


বিবার্তা/বিজ্ঞপ্তি/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com