শিরোনাম
নীরবে চলে গেলেন জবি শিক্ষার্থী সিরাজুল
প্রকাশ : ১৮ আগস্ট ২০১৯, ১৪:২০
নীরবে চলে গেলেন জবি শিক্ষার্থী সিরাজুল
জবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) শিক্ষার্থী সিরাজুল ইসলাম সবাইকে কাঁদিয়ে নীরবে চলে গেলেন। ভাইরাল এনসেফালাইটিস নামক মস্তিষ্ক সংক্রামণজনিত রোগে তার মৃত্যু হয়েছে বলে জানা গেছে।


শনিবার (১৭ আগস্ট) বিকেল সাড়ে ৫টার দিকে রাজধানীর সিটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। জবি প্রক্টর ড. মোস্তফা কামাল এ তথ্য নিশ্চিত করেছেন।


রসায়ন বিভাগের ১৪তম আবর্তনের (২০১৮-১৯ শিক্ষাবর্ষ) শিক্ষার্থী ছিলেন সিরাজুল। তার গ্রামের বাড়ি পাবনা জেলার আটঘরিয়া উপজেলায়। মেধাবী শিক্ষার্থী সিরাজুল কেমিস্ট্রি অলেম্পিয়াড ২০১৬-তে আঞ্চলিক পর্যায় বিজয়ী হয়ে জাতীয় পর্যায়ে অংশগ্রহণ করেছিলেন।


জানা যায়, দীর্ঘদিন ধরেই তার মাঝে মাঝে জ্বর হতো। সর্বশেষ ঈদের ছুটিতে পাবনায় গ্রামের বাড়িতে গেলে ঈদের দিন বিকেলে জ্বর নিয়ে পাবনা সদর হাসপাতালে ভর্তি হন। সেখানে দুদিন চিকিৎসা নেয়ার পর অবস্থার অবনতি হলে চিকিৎসক তাকে রাজশাহী অথবা ঢাকায় নেয়ার কথা বললে ঢাকা সিটি হাসপাতালে ভর্তি করা হয়। বৃহস্পতিবার (১৬ আগস্ট) সিটি হাসপাতালে তাকে আইসিইউতে লাইফ সাপোর্টে রাখা হয়।


এ বিষয়ে সিরাজুলের প্রতিবেশী ও সহপাঠী মাহামুদ বলেন, ঈদের দিন বিকেলে সিরাজুলকে সদর হাসপাতালে ভর্তি করা হয়। যেহেতু জ্বর, তাই ডেঙ্গু বলে সন্দেহ করা হচ্ছিল। কিন্তু তৃতীয় বার ডেঙ্গু পরীক্ষা করা হলেও ডেঙ্গু ধরা পড়েনি।


এ বিষয়ে সিরাজুলের চিকিৎসক ডা. শুভ বলেন, ওর রোগটা হলো ভাইরাল এনসেফালাইটিস। এটা মূলত ভাইরাস থেকে মস্তিষ্কে সংক্রামণ ঘটায়। পেশেন্টের পরিবার থেকে বলা হয় দুদিন আগে থেকে জ্বর হচ্ছে। কিন্তু পেশেন্ট বলেছে আগেও তার জ্বর আসলেও সে গুরুত্ব দেয়নি।


১৬ আগস্ট রাত আনুমানিক ৩টার দিকে আমরা তাকে আইসিইউতে লাইফ সাপোর্টে নিই। তার ডেঙ্গু পরীক্ষা করা হয়েছে, রক্তে প্লাটিলেটের পরিমাণ সামান্য কম থাকলেও সব রিপোর্টই নেগেটিভ এসেছে।


প্রক্টর ড. মোস্তফা কামাল বলেন, ওকে নিয়ে সন্ধ্যার দিকে পরিবারের সদস্যরা পাবনার উদ্দেশে রওনা হয়। আমাদের একজন শিক্ষক হাসপাতালে উপস্থিত ছিলেন। যদি আগে খবর পেতাম বিশ্ববিদ্যালয় থেকে ওর চিকিৎসা ব্যয় বহন করা হতো।


বিবার্তা/আদনান/রবি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com