জাবি ছাত্রলীগের কালো পতাকা মিছিল
প্রকাশ : ১৭ আগস্ট ২০১৯, ১৫:০৭
জাবি ছাত্রলীগের কালো পতাকা মিছিল
জাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

২০০৫ সালের ১৭ আগস্ট সারাদেশে বিএনপি-জামায়াতের নৃশংস বোমা হামলার প্রতিবাদে কালো পতাকা হাতে মিছিল করেছে বাংলাদেশ ছাত্রলীগ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়(জাবি) শাখা।


শনিবার (১৭ আগস্ট) বেলা ১২ টায় বিশ্ববিদ্যালয়ের পরিবহন চত্বর থেকে মিছিলটি শুরু হয়ে ক্যাম্পাসের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে কেন্দ্রীয় শহীদ মিনারে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।


এসময় উপস্থিত ছিলেন শাখা ছাত্রলীগের সভাপতি মোঃ জুয়েল রানা, সাধারণ সম্পাদক এস এম আবু সুফিয়ান চঞ্চল ও সংগঠনের বিভিন্ন কর্মীবৃন্দ।মিছিল পরবর্তী সমাবেশে নেতাকর্মীরা তাদের বক্তব্যে বলেন, আগস্ট মাস বাঙালি জাতির জীবনে এক লজ্জাজনক অধ্যায়। বিভিন্ন কালো অধ্যায় রচিত হয়েছে এই আগস্টে। বাঙালি জাতিকে বিশ্বদরবারে হেয় প্রতিপন্ন করার উদ্দেশ্যে বিভিন্ন সময় হত্যাযজ্ঞ চালিয়েছে বাংলার কিছু নপুংসক।২০০৫ সালে ১৭ আগস্ট বিএনপি জামায়াতের নেতৃত্বে যে সিরিজ বোমা হামলা চালানো হয়েছিল তা খুবই মর্মান্তিক।আমরা এই হামলার তীব্র নিন্দা জানাচ্ছি এবং সেই সঙ্গে জড়িতদের শাস্তির দাবি জানাচ্ছি।


প্রসঙ্গত, ২০০৫ সালের ১৭ আগস্ট সারাদেশে একযোগে সিরিজ বোমা হামলা চালায় নিষিদ্ধ জঙ্গি সংগঠন জামায়াতুল মুজাহিদীন বাংলাদেশ (জেএমবি)।ওইদিন বেলা ১১ টা থেকে সাড়ে ১১টার মধ্যে দেশের ৬৩ জেলার প্রেসক্লাব, গুরুত্বপূর্ণ স্থাপনা ও ঢাকার ৩৪টিসহ ৪৫০টি স্পটে প্রায় ৫০০ বোমার বিস্ফোরণ ঘটায় জঙ্গিরা। এই হামলায় নিহত হন ২ জন এবং আহত হয় দু’শতাধিক মানুষ।


বিবার্তা/প্রতিনিধি/জাই

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com