শিরোনাম
জাবিতে অসহায়দের মাঝে লিও ক্লাবের ঈদ সামগ্রী বিতরণ
প্রকাশ : ০৬ আগস্ট ২০১৯, ২১:২৬
জাবিতে অসহায়দের মাঝে লিও ক্লাবের ঈদ সামগ্রী বিতরণ
জাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) বিভিন্ন হলের ক্যান্টিনে কর্মরত দরিদ্র ও অসহায় ব্যক্তিদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করেছে লিও ক্লাব জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা।


মঙ্গলবার (৬ আগস্ট) বিকাল সাড়ে ৩টায় বিশ্ববিদ্যালয়ের মওলানা ভাসানী হলের গেস্ট রুমে সংগঠনের জাবি শাখার সাধারণ সম্পাদক মো. হাবিবুর রহমান রাফির সঞ্চালনায় এ সামগ্রী বিতরণ অনুষ্ঠানটি সম্পন্ন হয়।


এসময় উপস্থিত ছিলেন, ‘লায়ন্স ক্লাব অফ ঢাকা স্প্রিং আশুলিয়া’র সভাপতি মো. ওমর আলী, সংগঠনের উপদেষ্টা মণ্ডলীর সদস্য ইউসুফ আলী খান, কে এম আকতার হোসেন, মিজানুর রহমান মিজান, মো. মোর্শেদ আলম ভুঁইয়া, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর আ স ম ফিরোজ-উল হাসান, মওলানা ভাসানী হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. নাজমুল হাসান তালুকদার এবং সরকার ও রাজনীতি বিভাগের সহকারী অধ্যাপক কামরুল হাসানসহ সংগঠনের বিভিন্ন কর্মীবৃন্দ।


এসময় সংগঠনের কর্মীবৃন্দরা তাদের শুভেচ্ছা বক্তব্যে উপস্থিত জনতার সামনে ডেঙ্গু সম্পর্কে সচেতনতা ও বৃক্ষরোপণের প্রয়োজনীয়তা সম্পর্কে তুলে ধরেন। পরবর্তীতে বিশ্ববিদ্যালয়ের বটতলা নামক স্থানে সাধারণের মাঝে ডেঙ্গু সচেতনতা ও প্রতিরোধের উপায় সম্পর্কিত লিফলেট বিতরণ করা হয়।


প্রসঙ্গত, লিও ক্লাব হচ্ছে একটি আন্তর্জাতিক যুব সংগঠন। এটা ‘Lions clubs international’ এর অঙ্গ সংগঠন। এটা হচ্ছে মানব সেবা প্রিয় ব্যক্তিদের একটা সংগঠন যারা তাদের সম্পদের একটা অংশ সমাজে অবহেলিত এবং বঞ্চিত মানুষের সেবায় ব্যয় করে (বিল গেটস, মার্ক জাকারবার্গ, আম্বানি, এমনকি আমাদের প্রধানমন্ত্রীও এর সদস্য)। যেমন বাংলাদেশে লায়ন্স ক্লাব স্বাস্থ্য সেবা, বিশেষ করে চক্ষু সেবা এবং ভিটামিন টিকা দেয়ার কাজ করে।


এছাড়াও কিছু কাজ করে থাকে, যেমন- বৃক্ষ রোপণ, রক্তদান, ফ্রি মেডিকেল ক্যাম্প (দাঁত পরীক্ষা, ডায়াবেটিস, রক্তের গ্রুপ পরীক্ষা, সাধারণ রোগী দেখা, রোগের চিকিৎসা ইত্যাদি), স্কুলে বাচ্চাদের স্বাস্থ্য সচেতন করার জন্য ক্যাম্পেইন করা। পথ শিশুদের জন্য কাজ করা (যেমন পড়ানো, কাপড় দেয়া, খাবার ব্যবস্থা, কাজের ব্যবস্থা করা) টিকা খাওয়ানো (ভিটামিন, কৃমিনাশক), সন্ত্রাস ও মাদক বিরোধী সভা-সেমিনার। প্রাকৃতিক দুর্যোগের সময় ত্রাণ সহায়তাসহ অন্যান্য সাহায্য সহযোগিতা করে থাকে।


বিবার্তা/শিহাব/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com