শিরোনাম
জবিতে পরিচ্ছন্নতা ও বৃক্ষরোপণ কর্মসূচী পালন
প্রকাশ : ০১ আগস্ট ২০১৯, ২২:০২
জবিতে পরিচ্ছন্নতা ও বৃক্ষরোপণ কর্মসূচী পালন
জবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) বৃক্ষরোপণ ও পরিস্কার পরিচ্ছন্নতা কর্মসূচী পালন করা হয়েছে।


বৃহস্পতিবার জগন্নাথ বিশ্ববিদ্যালয় ভূগোল ও পরিবেশ বিভাগের পরিবেশ ক্লাবের সহযোগীতা এবং গ্রীন ভয়েজের আয়োজনে বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদে এ কর্মসূচী পালন করা হয়।


কর্মসূচীর প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিশিষ্ট লেখক ও বুদ্ধিজীবী সৈয়দ আবুল মকসুদ। কর্মসূচীর অংশ হিসেবে বিজ্ঞান অনুষদের বিভিন্ন জায়গায় বৃক্ষরোপণ করা হয়। প্রধান অতিথির নেতৃত্বে ডেঙ্গু প্রতিরোধ মূলক গনসচেতনার লক্ষ্যে শিক্ষার্থীদের মাঝে লিফলেট বিতরণ করা হয়।


সৈয়দ আবুল মকসুদ বলেন, বর্তমানে দেশে ডেঙ্গু মহামারী আকার ধারণ করেছে। বিভিন্ন পত্র-পত্রিকার খবর অনুযায়ী, প্রায় ৫০জনের অধিক মানুষ মারা গেছে। এখন আমরা যদি মানুষকে সচেতন করি তাহলে দেশে বর্তমানে ডেঙ্গুর প্রকোপ থেকে মানুষকে রক্ষা করতে পারবো।


শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, যারা এখন লেখাপড়া করছে তারাই পারে দেশের পরিবেশকে রক্ষা করতে। তারা যদি নিজ উদ্বেগে পরিবেশ রক্ষার্থে মানুষের মাঝে সচেতনতা বৃদ্ধি করে তবেই দেশকে রক্ষা করতে যাবে। এ জন্য তরুণ সমাজে এগিয়ে আসতে হবে।


উক্ত কর্মসূচিতে সভাপতিত্ব করেন ভূগোল ও পরিবেশ বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মল্লিক আকরাম।


এ সময় উপস্থিত ছিলেন, অধ্যাপক ড. মনিরুজ্জামান, সহকারী অধ্যাপক ও পরিবেশ ক্লাবের আহ্বায়ক আশ্রাফ উদ্দিন, সহকারী অধ্যাপক নিউটন হাওলাদার, নাহরিন জান্নাত হোসেন, গ্রীন ভয়েজের প্রধান সমন্বয়ক আলমগীর কবীর, বিশ্ববিদ্যালয় গ্রীন ভয়েজ শাখার আহ্বায়ক গোলাম মূর্তোজাসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীবৃন্দ।


বিবার্তা/আদনান/তাওহীদ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com