অধ্যাপক ফারুকের পাশে জবি শিক্ষক সমিতি
প্রকাশ : ২১ জুলাই ২০১৯, ১৫:৫৯
অধ্যাপক ফারুকের পাশে জবি শিক্ষক সমিতি
জবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শিক্ষক সমিতি কর্তৃক আয়োজিত মানববন্ধনে এন্টিবায়োটিকের বিরুদ্ধে সচেতনতা গড়ে তোলার আহ্বান জানিয়েছেন উপাচার্য অধ্যাপক ড. মিজানুর রহমান।


রবিবার সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আ ব ম ফারুকের জন্যে মানববন্ধন করে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।


এসময় উপাচার্য বলেন, দুধের মধ্যে কী কী আছে এটা বের করা গবেষণার পর্যায়ে পড়ে না। দুধের মধ্যে কী কী আছে এটা বের করা বিএসটিআই বা বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগগুলো ও এটা বের করতে পারে। প্যাকেটজাত দুধগুলো যারা তৈরি করে তারা এন্টিবায়োটিক মেশায় না। দুধের মধ্যে সরাসরি এন্টিবায়োটিক মেশানো যায় না। এই এন্টিবায়োটিকের জন্যে পশু পালন অধিদপ্তর ও যেখানে পশুর জন্যে খাদ্য উৎপাদিত হয় সেখানে নজর দিতে হবে কারণ পশুর খাদ্যে এন্টিবায়োটিক মেশানো হলে তা দুধে প্রবেশ করে।


তিনি বলেন, আমাদেরকে এন্টিবায়োটিক বিরুদ্ধে সচেতনতা গড়ে তুলতে হবে তাহলে এটা রোধ করা যাবে। যদি আমরা দুধ খাওয়া বন্ধ করি তাহলে আমাদের দুধ শিল্প ধ্বংস হয়ে যাবে এবং গরীব মানুষ যারা দুধ উৎপাদনে নিয়োজিত তাদের জীবনযাত্রায় ব্যাঘাত ঘটবে।


তিনি আরো বলেন, অধ্যাপক আ ব ম ফারুকের এই সাহসী উদ্যোগের জন্যে তাকে আমি সাধুবাদ জানাই এবং তাকে হুমকি না দিয়ে তার পাশে দাঁড়াতে সংশ্লিষ্টদের আহ্বান জানান তিনি।


এসময় মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, বিভাগের শিক্ষক এবং শিক্ষক সমিতির সদস্যরা উপস্থিত ছিলেন।


বিবার্তা/আদনান/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com