জবি ছাত্রলীগের সম্মেলন চলছে
প্রকাশ : ২০ জুলাই ২০১৯, ১৬:৫১
জবি ছাত্রলীগের সম্মেলন চলছে
জবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

‘চাইলে শিক্ষার উন্নয়ন, শেখ হাসিনার প্রয়োজন’ এই স্লোগানকে সামনে রেখে শনিবার (২০ জুলাই) অনুষ্ঠিত হচ্ছে জবি শাখা ছাত্রলীগের বার্ষিক সম্মেলন।


বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদে বিকাল ৩টায় উদ্বোধন করেন বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন।


সম্মেলনে দেখা যায়, সকাল থে‌কেই নেতা-ক‌র্মীরা বিভিন্ন র‌ঙের টি-শার্ট প‌রে ক্যাম্পাসে স্লোগান দি‌তে থা‌কে। ক্যাম্পাসের শান্ত চত্বর, কাঁঠাল তলাসহ বিভিন্ন জায়গা‌য় গ্রুপ আকা‌রে স্লোগান দি‌তে দেখা যায় তা‌দের।


সম্মেলনে প্রধান বক্তা হিসেবে বক্তব্য দিবেন বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী। এতে সভাপতিত্ব করেন সম্মেলন প্রস্তুত কমিটির আহ্বায়ক আশরাফুল ইসলাম টিটন, সঞ্চালনা করবেন প্রস্তুত কমিটির যুগ্ম আহ্বায়ক জামাল উদ্দিন।


সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত আছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল এবং সম্মেলন বক্তা হিসেবে উপস্থিত থাকবেন বিদ্যুৎ জ্বালানী ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত আছেন বাংলাদেশ আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য অ্যাডভোকেট কাজী নজীবুল্লাহ হিরু, নারায়ণগঞ্জ-২ আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবুসহ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক নেতারা।


এদিকে সম্মেলনকে ঘিরে ক্যাম্পাসজুড়ে কঠোর নিরাপত্তা জোরদার করা হয়েছে। সকাল থেকেই সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ বাহিনী। এ বিষয়ে কোতোয়ালি থানার সহকারী পুলিশ কমিশনার সাইফুল আলম মুজাহিদ বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সম্মেলনকে ঘিরে আমরা অতিরিক্ত ফোর্স সংযুক্ত করেছি। ক্যাম্পাসে যাতে কোনো প্রকার বিশৃঙ্খলা না ঘটে সেদিকে আমাদের কড়া নজর আছে।


উল্লেখ্য, ২০১৭ সালের ৩০ মার্চ সম্মেলনের পর ১৭ অক্টোবর জবি শাখা ছাত্রলীগের ৩৯ সদস্যের কমিটি দেয় কেন্দ্রীয় ছাত্রলীগ। এতে তরিকুল ইসলামকে সভাপতি ও শেখ জয়নাল আবেদীন রাসেলকে সাধারণ সম্পাদকের দায়িত্ব দেয়া হয়। কমিটির মেয়াদ ছিল এক বছর। কিন্তু শীর্ষ দুই নেতার পক্ষের লোকজনের মধ্যে কয়েক দফা মারামারি ও সংঘর্ষের পর কমিটি ঘোষণার চার মাসের মাথায় ১৯ ফেব্রুয়ারি কমিটি বিলুপ্ত করে কেন্দ্রীয় ছাত্রলীগ। কমিটি বিলুপ্তির প্রায় ৬ মাস পরে ফের সম্মেলন হচ্ছে।


বিবার্তা/আদনান/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com