শিরোনাম
ইবিতে বিবাহ বিচ্ছেদ আইন বিষয়ক সেমিনার
প্রকাশ : ১৩ জুলাই ২০১৯, ১৬:২৯
ইবিতে বিবাহ বিচ্ছেদ আইন বিষয়ক সেমিনার
ইবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ‘শরিয়াহ আইন ও বাংলাদেশের প্রচলিত আইনের আলোকে বিবাহ বিচ্ছেদ’ শীর্ষক পিএইচডি সেমিনার অনুষ্ঠিত হয়েছে।


শনিবার দুপুর ১২টায় আইন অনুষদের সভা কক্ষে আইন বিভাগ সেমিনারটির আয়োজন করে।


আইন বিভাগের সভাপতি অধ্যাপক ড. নূরুন নাহারের সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা। বিশেষ অতিথি হিসেবে ছিলেন আইন অনুষদের ডিন অধ্যাপক ড. রেবা মন্ডল।


এছাড়াও আইন বিভাগের অধ্যাপক ড. হালিমা খাতুন ও সহযোগী অধ্যাপক ড. আব্দুল করিম খান, লোক প্রশাসন বিভাগের সভাপতি অধ্যাপক ড. মোহাম্মদ জুলফিকার হোসাইন, আল ফিকহ এন্ড লিগ্যাল স্টাডিজ বিভাগের সভাপতি অধ্যাপক ড. এ কে এম নুরুল ইসলাম, লোক প্রশাসন বিভাগের অধ্যাপক গিয়াস উদ্দিন, আল কুরআন এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. এম ইয়াকুব আলী, আল হাদিস এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. সৈয়দ মাকসুদুর রহমান, আইন বিভাগের সহযোগী অধ্যাপক ড. রেহেনা পারভীন, সহকারী অধ্যাপক আরমিন খাতুন, সহকারী অধ্যাপক আনিচুর রহমান ও আল ফিকহ এন্ড লিগ্যাল স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক আলতাফ হোসাইন সোমিনারে উপস্থিত ছিলেন।


সেমিনারে সিলেট মেট্রোপলিটন বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের ডিন অধ্যাপক ড. এম রবিউল হোসাইন এর তত্ত্বাবধানে গবেষণা প্রবন্ধ উপস্থাপন করেন আইন বিভাগের সহকারী অধ্যাপক মাকসুদা খাতুন। তার পিএইচডি গবেষণার শিরোনাম ‘মুসলিম পারিবারিক আইন অধ্যাদেশ ১৯৬১: শরিয়াহ আইন মোতাবেক।’ তিনি তার লিখিত প্রবন্ধে শরিয়াহ আইন ও প্রচলিত আইনের আলোকে বিবাহ ও বিবাহ বিচ্ছেদের বিভিন্ন পদ্ধতি তুলে ধরেন। বিবাহ বিচ্ছেদে নারীদের অধিকার ও ক্ষেত্রসমূহ আলোচনা করেন।


বিবার্তা/জায়িম/জাই


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com