শিক্ষকের গায়ে কেরোসিন: জড়িতদের শাস্তির দাবিতে জবি শিক্ষক সমিতির মানববন্ধন
প্রকাশ : ০৯ জুলাই ২০১৯, ১৫:০৫
শিক্ষকের গায়ে কেরোসিন: জড়িতদের শাস্তির দাবিতে জবি শিক্ষক সমিতির মানববন্ধন
জবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

চট্টগ্রামের ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজির (ইউএসটিসি) প্রবীণ অধ্যাপকের গায়ে কেরোসিন ঢেলে দেয়ার ঘটনায় জড়িতদের সর্বোচ্চ শাস্তির দাবিতে মানববন্ধন করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শিক্ষক সমিতি।


মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে এ মানববন্ধনের আয়োজন করা হয়।


এতে জবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. দীপিকা রাণীর সভাপতিত্বে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান।


প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, ইউএসটিসিতে শিক্ষকের ওপর কেরোসিন ঢেলে দেয়ার ঘটনায় বিভাগেরই কিছু ছাত্র ও শিক্ষক জড়িত রয়েছে, যারা নিয়মিত ক্লাস করত না এবং ক্লাস নিত না। এ হত্যাচেষ্টায় জড়িত সবাইকে সুষ্ঠু তদন্তের মাধ্যমে বিচারের আওতায় আনতে হবে। আমরা এর সুষ্ঠু তদন্তের মাধ্যমে বিচারের দাবি জানাচ্ছি।


শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের সহকারী অধ্যাপক কাজী ফারুক হোসেনের সঞ্চালনায় মানববন্ধনে আরো বক্তব্য রাখেন শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক নূর মোহাম্মদ, সাউথ এশিয়ান স্টাডি সার্কেলের পরিচালক অধ্যাপক ড. অরুণ কুমার গোস্বামীসহ বিভিন্ন বিভাগের চেয়ারম্যান ও শিক্ষকরা।


এ সময় জগন্নাথ বিশ্ববিদ্যালয় কর্মকর্তা সমিতি মানববন্ধনে একাত্মতা প্রকাশ করে এর সুষ্ঠু বিচার দাবি করে।


২ জুলাই দুপুর সাড়ে ১২টার দিকে বেসরকারি বিশ্ববিদ্যালয় ইউএসটিসির অধ্যাপক মাসুদ মাহমুদের গায়ে কেরোসিন ঢেলে দিয়েছে একদল শিক্ষার্থী। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে অবসর নেয়ার পর বছরখানেক আগে ইউএসটিতে ইংরেজি বিভাগের উপদেষ্টা হিসেবে যোগ দেন।


বিবার্তা/আদনান/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com