শিরোনাম
নিয়োগ বাণিজ্যে জড়িতদের বিচারের দাবিতে ইবি ছাত্রলীগের
প্রকাশ : ২৯ জুন ২০১৯, ১৭:১৫
নিয়োগ বাণিজ্যে জড়িতদের বিচারের দাবিতে ইবি ছাত্রলীগের
ইবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) শিক্ষক নিয়োগ বাণিজ্যের মূলহোতাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল হয়েছে।


শনিবার দুপুর ১টার দিকে ক্যাম্পাসে এই দাবিতে মিছিল করে শাখা ছাত্রলীগ। পরে ভিসির সাথে সাক্ষাৎ করে নিয়োগ বাণিজ্যে জড়িত সকলের শাস্তি দাবি করে তারা।


জানা যায়, গত শুক্রবার ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের শিক্ষক নিয়োগ বাণিজ্যের কথোপকথনের অডিও ফাঁস হয়। পরে অভিযুক্ত দ্ইু শিক্ষক ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের সহকারী অধ্যাপক রুহুল আমিন ও ইলেকট্রিকাল অ্যান্ড ইলেক্ট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক এসএম আব্দুর রহিমকে সাময়িক বরখাস্ত করা হয়। তবে অডিও রেকর্ডে সাবেক প্রক্টর ও বর্তমান সিন্ডিকেট সদস্য এবং ইইই বিভাগের শিক্ষক ড. মাহবুবর রহমানের সংশ্লিষ্টতা পাওয়া গেছে। কিন্তু প্রশাসন তার বিরুদ্ধে কোনো প্রকার ব্যবস্থা গ্রহণ করেনি। এতে ক্যাম্পাসে শিক্ষক-শিক্ষার্থীসহ বিভিন্ন মহলে সমালোচনা শুরু হয়।


এর প্রতিবাদে এবং মূলহোতাদের বের করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল করে ছাত্রলীগ। শাখা সভাপতি শাহিনুর রহমান শাহিন ও সাধারণ সম্পাদক জুয়েল রানা হালিমের নেতৃত্বে মিছিল বের হয়।মিছিলটি দলীয় টেন্ট থেকে শুরু হয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে অনুষদ ভবনে এসে শেষ হয়। পরে তারা উপাচার্যের সাথে সাক্ষাত করে নিয়োগ বাণিজ্যের মূলহোতাদের বিচারের দাবি জানায়।


অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী বলেন, দ্রুত সময়ের মধ্যে আমি ব্যবস্থা নিয়েছি। দুজনকে বরখাস্ত করা হয়েছে। আজ (শনিবার) সিন্ডিকেট সভায় একটি শক্তিশালী ও নিরপেক্ষ তদন্ত কমিটি করা হবে। তারা এই নিয়োগ বাণিজ্যের সাথে যাদের সংশ্লিষ্টতা পাবে তাদের সকলকে আইনের আওতায় আনা হবে।


বিবার্তা/জায়িম/আকবর

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com