জলাবদ্ধতার কবলে ঢামেক
প্রকাশ : ২০ জুন ২০১৯, ১৫:৪৪
জলাবদ্ধতার কবলে ঢামেক
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বৃষ্টির পানিতে রীতিমতো জলাবদ্ধতা সৃষ্টি হয় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক)। এতে ভোগান্তিতে পড়তে এখানে সেবা নিতে আসা লোকজনকে। বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টার দিকের বৃষ্টির কারণে এ জলাবদ্ধতা সৃষ্টি হয়।


বৃষ্টির ফলে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের শহীদ মিনার গেট, কলেজ গেট ও বাগান গেটে পানিতে ডুবে যায়। তিন গেটে পানি জমার কারণে বিপাকে পড়েন তাদের রোগী ও তাদের স্বজনরা।


কেউ কেউ জলাবদ্ধতা উপেক্ষা করে যাওয়া-আসা করলেও কেউ কেউ গেটেই দাঁড়িয়ে আছে। এতে সব থেকে বেশি বিপাকে পড়েছে রিলিজ পাওয়া রোগীরা।



সরেজমিনে ঘুরে দেখা যায়, জলাবদ্ধতা অপেক্ষা করে আশা মানুষের চলাচলের কারণে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের নিজ ফ্লোরের পরিবেশ নোংরা হয়ে গেছে।


বৃষ্টি শেষ হওয়ার ঘণ্টা দুই পর শহীদ মিনার গেট ও বাগানে গেটের পানি নেমে গেল কলেজ গেটের পানি একইভাবে স্থির রয়েছে।


বাহ্মণবাড়িয়া থেকে আসা সেলিম শেখ জানান, ঢাকার জলাবদ্ধতা টিভিতে দেখেছি। আজ নিজ চোখে দেখলাম।



রাজধানীর শ্যামলী থেকে আসা সাব্বির রহমান নামের আরেকজন বিবার্তাকে বলেন, জলাবদ্ধতা ঢাকায় নতুন কিছু না। জলাবদ্ধতা নিয়ে অবাক হওয়ার কিছু নেই। কিন্তু ঢাকা মেডিকেলের মতোন স্থানে জলাবদ্ধতা সৃষ্টি হওয়া কাম্য নয়। এটা যদি অব্যবস্থাপনার কারণে হয়ে থাকে তাহলে সেটা আরো কাম্য নয়।


কলেজ গেটে নিরাপত্তার কাজে নিয়োজিত দুলাল মিয়া বিবার্তাকে বলেন, বৃষ্টি নামলেই জলাবদ্ধতা সৃষ্টি হয়। পানি নিষ্কাশনের ড্রেন ময়লাতে বন্ধ হয়ে যাওয়ার কারণে এ জলাবদ্ধতা সৃষ্টি হয়।


বিবার্তা/আকরাম/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com