শিরোনাম
বঙ্গবন্ধু মেডিকেলে ভাঙচুরের ঘটনায় মামলা
প্রকাশ : ১২ জুন ২০১৯, ১৩:২২
বঙ্গবন্ধু মেডিকেলে ভাঙচুরের ঘটনায় মামলা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসক নিয়োগকে কেন্দ্র করে আন্দোলনের সময় ভিসির কার্যালয় ভাঙচুরের ঘটনায় মামলা দায়ের করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।


মঙ্গলবার দিবাগত রাতে বিএসএমএমইউ’র প্রক্টর অধ্যাপক ডা. সৈয়দ মোজাফফর আহমেদ বাদী হয়ে রাজধানীর শাহবাগ থানায় মামলাটি দায়ের করেন।


শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আবুল হাসান মামলার বিষয়টি নিশ্চিত করে বলেন, বিশ্ববিদ্যালয়ে আন্দোলনের নামে অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি সৃষ্টিসহ নানা অভিযোগ এনে মামলাটি দায়ের করা হয়েছে। মামলায় ১৫ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতপরিচয়ে আরো ৪০ জনকে আসামি করা হয়েছে। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।


এরআগে মঙ্গলবার সকালে আন্দোলনকারী চিকিৎসকরা নিয়োগ পরীক্ষা বাতিলসহ তাদের দাবি নিয়ে ভিসি কার্যালয়ে যেতে চাইলে পুলিশ বাধা দেয়। এতে ক্ষুব্ধ হয়ে আন্দোলনকারীরা ভাঙচুর চালায়।


পরে চিকিৎসকদের আন্দোলনের মুখে নিয়োগ প্রক্রিয়া স্থগিত ঘোষণা করে কর্তৃপক্ষ। এ বিষয়ে পরে সিদ্ধান্ত গ্রহণ করা হবে বলে জানানো হয়।


২০ মার্চ অনুষ্ঠিত বিএসএমএমইউতে ২০০ চিকিৎসক নিয়োগ পরীক্ষার লিখিত ফল মে মাসের দ্বিতীয় সপ্তাহে প্রকাশিত হয়। ফল ঘোষণার পর পরই অনিয়মের অভিযোগ এনে সুযোগবঞ্চিত চাকরিপ্রার্থীরা বিক্ষোভে ফেটে পড়েন। যা মঙ্গলবার অবধি চলমান ছিল। আর আন্দোলনের মুখে এদিন নিয়োগ পরীক্ষা সাময়িকভাবে স্থগিত ঘোষণা করে কর্তৃপক্ষ।


বিবার্তা/রাসেল/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com