বিতর্কিত ১৯ জনের নাম প্রকাশের দাবি ছাত্রলীগের পদবঞ্চিতদের
প্রকাশ : ২৯ মে ২০১৯, ২০:১৯
বিতর্কিত ১৯ জনের নাম প্রকাশের দাবি ছাত্রলীগের পদবঞ্চিতদের
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি থেকে বিতর্কিত ১৯ জনের পদ শূন্য ঘোষণা করেছে সংগঠনটি। কিন্তু কারা বাদ পড়েছেন তাদের নাম ও পদবী স্পষ্ট করা হয়নি। এ ঘটনায় ক্ষোভ প্রকাশ করে বাদ পড়াদের নাম ও পদবী সুস্পষ্ট করার দাবি জানিয়েছেন রাজু ভাস্কর্যে অবস্থানরত ছাত্রলীগের পদবঞ্চিত ও প্রত্যাশিত পদ না পাওয়া নেতারা।


বুধবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) টিএসসির রাজু ভাস্কর্যে এক সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়।


এসময় পদবঞ্চিত নেতারা বলেন, আমরা শ-খানেক পদের বিরুদ্ধে অভিযোগ দিলেও ছাত্রলীগের শীর্ষ নেতৃবৃন্দ প্রথমে ১৭ জন, এখন আবার বিতর্কিত ১৯ জনের পদ শূন্য ঘোষণা করেছে। যদিও সেটা অস্পষ্ট। এতে একটা জিনিস পরিষ্কার-আমরা যৌক্তিক ইস্যুতেই আন্দোলন করছি।


তারা দাবি করেন, দ্রুত সেই শূন্য পদের নাম ও তাদের পরিচয় স্পষ্ট করতে হবে। কারণ হয়ত এতে অনেক নিরাপরাধ ব্যক্তির সাজা হয়ে যাবে। আর এভাবে নাম, পদবিবিহীন শূন্য পদ ঘোষণা হচ্ছে এক ধরনের সুপরিকল্পিত রাজনীতির নামে অপরাজনীতি। চাতুরী। কারণ ১৯ জন সবাই সবার পদে বহাল রয়েছেন।


এটাকে ‘শুভঙ্করের ফাঁকি’ বললেও কম বলা হবে বলেও মন্তব্য করেন পদবঞ্চিতরা।


আরো অধিক তদন্তের মাধ্যমে বিতর্কিত অন্যান্যদেরও দ্রুত বহিষ্কার এবং ত্যাগী নেতাদের পদায়নের দাবি জানানো হয় সংবাদ সম্মেলনে।


সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে ছাত্রলীগের সাবেক কমিটির উপপ্রচার সম্পাদক সাইফ বাবু বলেন, আমাদের সর্বোচ্চ গঠনতন্ত্র মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাঁর সঙ্গে আমরা সাক্ষাতের আশা রাখি। তিনি যে সিদ্ধান্ত দেবেন, তা আমরা মাথা পেতে নেবো।


রোকেয়া হল শাখা ছাত্রলীগের সভাপতি বিএম লিপি আক্তার বলেন, বিতর্কিতদের তালিকা অনেক বড়। মাত্র ১৯ জনের পদ শূন্য করে প্রহসন করা হয়েছে। তিনি ৪৮ ঘণ্টার মধ্যে ১৯ জনের নাম প্রকাশের আহ্বান জানান।


দাবি আদায় না হওয়া পর্যন্ত অবস্থান কর্মসূচি চালিয়ে যাওয়ার কথা জানানো হয়।


উল্লেখ্য, ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুক হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে ২৮ মে রাত বিতর্কিত ১৯ পদ শূন্য ঘোষণা করা হয় এবং তদন্তের মাধ্যমে দোষীদের বহিষ্কার করে যোগ্যদের ওইসব পদে আসীন করার কথা বলা হয়। কিন্তু শূন্য ঘোষিত পদধারীদের নাম ও তাদের পদবি কিছুই সুস্পষ্ট করা হয়নি বিজ্ঞপ্তিতে।


বিবার্তা/রাসেল/আকবর

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com