জবিতে ফরম পূরণে বাড়তি টাকা আদায়ের অভিযোগ
প্রকাশ : ১৫ মে ২০১৯, ১৬:৫৮
জবিতে ফরম পূরণে বাড়তি টাকা আদায়ের অভিযোগ
জবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স বিভাগের সব ব্যাচের শিক্ষার্থীর কাছ থেকে পরীক্ষার ফরম পূরণ বাবদ বাড়তি টাকা আদায় করা হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। তবে কর্তৃপক্ষের দাবি, এ বিষয়ে বাড়তি কোনো টাকা আদায় করা হচ্ছে না।


বুধবার শিক্ষার্থীদের সাথে কথা বলে এর সত্যতা পাওয়া যায় । তারা জানায়, বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স বিভাগের প্রথম, দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ বর্ষের শিক্ষার্থীদের কাছ থেকে ফরম পূরণ বাবদ অতিরিক্ত টাকা আদায় করা হয়েছে। ফিন্যান্স বিভাগের পরীক্ষার ফরম পূরণের বিজ্ঞপ্তিতে উল্লেখ আছে, প্রতি কোর্স ফি ২০০ টাকা এবং কেন্দ্র ফি ২০০ টাকা। অথচ এ বিজ্ঞপ্তির বাইরে নিয়ম বহির্ভূতভাবে প্রবেশপত্র বাবদ অতিরিক্ত ১০০ টাকা নেয়া হচ্ছে। এটার জন্য আলাদা কোনো রশিদ শিক্ষার্থীদের দেয়া হচ্ছে না। শিক্ষার্থীরা এ বাবদে টাকা দিতে অস্বীকৃতি জানালে তাদের প্রবেশপত্র আটকে দেয়া হচ্ছে। এতে ভোগান্তির শিকার হতে হচ্ছে শিক্ষার্থীদের।


তাদের অভিযোগ, অতিরিক্ত টাকার বিপরীতে রশিদ চাইলে তা লাগবে না বলে জানায় অফিস কর্তৃপক্ষ।


প্রবেশপত্র বাবদ টাকা নেয়ার কথা অস্বীকার করে ফিন্যান্স বিভাগের চেয়ারম্যান ড. এম আবু মিছির বলেন, প্রবেশপত্র বাবদ কোনো বাড়তি টাকা আদায় করি না। তবে যেসব শিক্ষার্থীর ক্লাসে উপস্থিতি ৭০ শতাংশের নিচে থাকে, তাদের জরিমানার মাধ্যমে পরীক্ষায় বসার সুযোগ করে দিই।


বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী ওহিদুজ্জামান বলেন, প্রবেশপত্র বাবদ টাকা নেয়ার কোনো নিয়ম আছে বলে আমার জানা নেই। তবে সুনির্দিষ্ট অভিযোগ পেলে ব্যবস্থা নেয়ার জন্য সুপারিশ করব।


বিবার্তা/আদনান/আকবর

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com