রাবি উপাচার্যসহ তিনজনের বিরুদ্ধে মামলা
প্রকাশ : ০৩ মে ২০১৯, ১৪:১৯
রাবি উপাচার্যসহ তিনজনের বিরুদ্ধে মামলা
রাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

আদালতের অস্থায়ী নিষেধাজ্ঞা অমান্য ও আদালতের আদেশ নিয়ে তুচ্ছ তাচ্ছিল্য করার অভিযোগে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্যসহ তিনজনের বিরুদ্ধে আদালত অবমাননার মামলা করা হয়েছে।


বিশ্ববিদ্যালয়ের আইন ও ভূমি প্রশাসন বিভাগের সহযোগী অধ্যাপক শাহরিয়ার পারভেজ বাদী হয়ে গত বৃহস্পতিবার দুপুরে রাজশাহী সিনিয়র সহকারী জজ আদালতে এ মামলার করেন।


মামলার আসামিরা হলেন উপাচার্য অধ্যাপক আব্দুস সোবহান, বিশ্ববিদ্যালয়ের পক্ষে রেজিস্ট্রার মো. আব্দুল বারী, আইন বিভাগের শিক্ষক রফিকুল ইসলাম।


গত ২১ এপ্রিল বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক এমএ বারী স্বাক্ষরিত একটি চিঠি ইস্যু করে আইন বিভাগের সহযোগী অধ্যাপক রফিকুল ইসলামকে প্রেষণে আইন ও ভূমি প্রশাসন বিভাগে স্বপদে ও স্ববেতনে স্থানান্তর করা হয় এবং ২৫ এপ্রিল থেকে আগামী তিন বছরের জন্য আইন ও ভূমি প্রশাসন বিভাগের সভাপতি পদে নিয়োগ দেয়া হয়। অন্য একটি বিভাগের শিক্ষককে আরেকটি বিভাগে সভাপতির দায়িত্ব দেয়ার প্রতিবাদে আদালতের শরণাপন্ন হন আইন ও ভূমি প্রশাসন বিভাগের শিক্ষকরা।


মামলার এজাহার সূত্রে জানা যায়, আদালতে ৬৭/১৯ নং মোকদ্দমায় বিজ্ঞাপনী ডিক্রী, চিরস্থায়ী নিষেধাজ্ঞা ও আদেশমূলক নিষেধাজ্ঞার প্রার্থনায় এনেছেন। মোকদ্দমায় অস্থায়ী নিষেধাজ্ঞার দরখাস্তের বিষয়বস্তু পর্যালোচনা করে মামলার চারজন বিবাদীদের বিরুদ্ধে কারণ দর্শানোর নোটিশসহ অস্থায়ী নিষেধাজ্ঞার আদেশ প্রদান করেন। এই আদেশ গতমাসের ২৪ এপ্রিল তারিখে আদালতের পদাতিক নোটিশটি পরের দিন মামলার ১ নম্বর বিবাদীর কর্তৃপক্ষের কাছে জারি করার জন্য নিয়ে আসলে আদালতের প্রতি অবজ্ঞা, তুচ্ছ, তাচ্ছিল্যতার ভাব প্রকাশ করেন। একইসঙ্গে কালক্ষেপণ করে পদাতিকের নোটিশের স্বাক্ষর করে তাকে তাড়িয়ে দেয় এবং ১ নম্বর বিবাদী সংশ্লিষ্ট কর্মকর্তা, কর্মচারীগণ হাসাহাসি ঠাট্টা বিদ্রূপ সুলভ ব্যবহার করেন। এর মাধ্যমে আদালতের অবমাননা করা হয়েছে।


জানতে চাইলে মামলার বাদী শাহরিয়ার পারভেজ বলেন, আদালত অবমাননা করায় তাদের বিরুদ্ধে মামলা দায়ের করেছি।


বিবার্তা/নাজমুল/আকবর

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com