শিরোনাম
বেরোবির মূল ফটকের পাশে ময়লার স্তূপ
প্রকাশ : ২৯ এপ্রিল ২০১৯, ১৭:০৮
বেরোবির মূল ফটকের পাশে ময়লার স্তূপ
বেরোবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) মূল ফটকের দুই পাশে বিশাল গর্ত আর তাতে ফেলা হচ্ছে বিভিন্ন ময়লা-আবর্জনা, যা বিশ্ববিদ্যালয়ের সৌন্দর্যকে ও শিক্ষার পরিবেশকে নষ্ট করছে।


সরেজমিনে গিয়ে দেখা যায়, বিশ্ববিদ্যালয়ে চারটি ফটক রয়েছে। যার প্রত্যেকটির পাশেই রয়েছে খালের মতো গর্ত। প্রধান ফটকের দুই পাশের খালে রয়েছে অধিক পরিমাণে ময়লা আবর্জনা। দেখতে ময়লার স্তূপ বলে মনে হয়।
শিক্ষার্থীরা জানায়, আমাদের বিশ্ববিদ্যালয়ে প্রবেশ করতে এবং বের হতে চোখে প্রতিনিয়তই চোখে পড়ছে ময়লা আবর্জনার স্তূপ যা দৃষ্টিকটু এবং অপ্রীতিকর। এতে বিশ্ববিদ্যালয় সম্পর্কে সুন্দর ধারণাকে ব্যাহত করছে এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষার পরিবেশকে নষ্ট করছে।


শিক্ষার্থীরা বলেন, আমরা চাই অতিদ্রুত বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনের ময়লা ও অভ্যন্তরীণ ময়লা পরিষ্কারের মাধ্যমে আমাদের সুন্দর ও স্বাস্থ্যকর পরিবেশ তৈরি করতে হবে।


বিশ্ববিদ্যালয়ের একাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেম বিভাগের সহকারী অধ্যাপক উমর ফারুক বলেন, বিশ্ববিদ্যালয়ের সামনে ময়লা-আবর্জনা থাকা ঠিক নয়, দ্রুত তা পরিষ্কার করা প্রয়োজন।



বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ শাখা সভাপতি তুষার কিবরিয়া বলেন, বিশ্ববিদ্যালয়ের সামনে ময়লা জমে থাকা খুবই দুঃখ জনক। এ বিশ্ববিদ্যালয় প্রশাসন তাদের কর্তব্য সম্পর্কে উদাসীন, তারা অভ্যন্তরীণ বিবাদ ও নিয়োগ বাণিজ্য নিয়ে ব্যস্ত। তাই এসব বিষয়ের দিকে নজর দিতে পারে না। অতি দ্রুত বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামন থেকে ময়লা পরিষ্কার করা প্রয়োজন।


এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা ও পরিছন্নতা শাখার উপ-রেজিস্টার আলী হাসান বলেন, আমরা বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরীণ পরিষ্কার পরিছন্ন রাখার দায়িত্বে আছি। বিশ্ববিদ্যালয়য়ের বাইরের দায়িত্ব রংপুর সিটি করপোরেসনের।


বিবার্তা/শিপন/আকবর

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com