রাবিতে সভাপতি সাদা-সাধারণ সম্পাদক হলুদ প্যানেলের
প্রকাশ : ১৯ এপ্রিল ২০১৯, ১৪:১৬
রাবিতে সভাপতি সাদা-সাধারণ সম্পাদক হলুদ প্যানেলের
রাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শিক্ষক সমিতির বার্ষিক নির্বাচনে ১৫টি পদের মধ্যে সভাপতিসহ পাঁচটি পদে জয় পেয়েছে বিএনপি-জামায়তপন্থী বাংলাদেশি জাতীয়তাবাদ ও ইসলামী মূল্যবোধে বিশ্বাসী শিক্ষক গ্রুপ (সাদা প্যানেল)। অন্যদিকে আওয়ামীপন্থী-মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ (হলুদ প্যানেল) সাধারণ সম্পাদকসহ অন্য দশটি পদে বিজয়ী হয়েছেন।


দিনব্যাপী ভোট গ্রহণ শেষে বৃহস্পতিবার সন্ধ্যায় নির্বাচন কমিশনার এবিএম হামিদুল হক এ তথ্য নিশ্চিত করেন।


তিনি বলেন, দিনব্যাপী উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। প্রার্থীরাও জয়-পরাজয় মেনে নিয়েছেন। নির্বাচন নিয়ে তাদের কোনো অভিযোগ নেই। বিশ্ববিদ্যালয়ের জুবেরী ভবনে সকাল ৯টা থেকে বিকাল ৩টা পর্যন্ত এক হাজার শিক্ষক তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। ১৫টি পদের বিপরীতে দুই প্যানেল থেকে ৩০জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।


সভাপতি পদে বিজয়ী হয়েছেন প্রাণিবিদ্যা বিভাগের সাইফুল ইসলাম ফারুকী। তিনি পেয়েছেন ৫০৮টি ভোট। তার প্রতিদ্বন্দ্বী হলুদ প্যানেলের খন্দকার ফরহাদ হোসেন পেয়েছেন ৪৩৯টি ভোট। এ ছাড়া সাধারণ সম্পাদক পদে হলুদ প্যানেলের প্রার্থী আশরাফুল ইসলাম খান ৪৯০ ভোট পেয়ে জয়ী হয়েছেন।


হলুদ প্যানেল থেকে সহ-সভাপতি ড. সাইয়েদুজ্জামান (মিলন), কোষাধ্যক্ষ রেজিনা লাজ, যুগ্ম-সম্পাদক মোজম্মেল হোসেন বকুল এবং সদস্য পদে আবুল কালাম আজাদ, শেখ শামসুল আরেফিন, এ এম শহীদুল আলম (লিটন), আজিজুর রহমান (শামীম), একেএম মাহমুদুল হক (টুটুল) ও রফিকুল ইসলাম (রয়েল)।


সাদা প্যানেলে জয়ী সদস্যরা হলেন রেজাউল করীম, আলতাফ হোসেন, শাহাদাৎ হোসেন ও ইয়ামিন হোসেন।


বিবার্তা/পাভেল/আকবর

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com