শিরোনাম
রাবিতে জাতীয় শিশুদিবস পালিত
প্রকাশ : ১৭ মার্চ ২০১৯, ১৩:০৬
রাবিতে জাতীয় শিশুদিবস পালিত
রাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

যথাযোগ্য মর্যাদা এবং নানা আয়োজনে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন এবং শিশু দিবস পালন করা হয়েছে।


রবিবার বিশ্ববিদ্যালয় প্রশাসন দিবসটি আয়োজন করে।


এদিন ‘বঙ্গবন্ধুর জন্মদিনে বাঙালির প্রত্যয়-সোনার বাংলা গড়বে শিশু, বিশ্ব করবে জয়’ শীর্ষক প্রতিপাদ্য নিয়ে সকাল ৭ টা ৪৫ মিনিটে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ ও মোনাজাত করেন।


এসময় উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান, উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা, উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া, কোষাধ্যক্ষ অধ্যাপক একেএম মোস্তাফিজুর রহমান আল-আরিফ, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এমএ বারী, ছাত্র-উপদেষ্টা অধ্যাপক লায়লা আরজুমান বানু, প্রক্টর অধ্যাপক মো. লুৎফর রহমানসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তা ও বিশিষ্ট শিক্ষকগণ উপস্থিত ছিলেন, পরে শেখ মুজিবুর রহমান হল, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট রাবি শাখা ও রাবি বঙ্গবন্ধু পরিষদসহ বিভিন্ন হল, বিভাগ, ইন্সটিটিউট এবং পেশাজীবী ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠন পু®পস্তবক অর্পণ করে।
এদিন সকাল ৮ টায় ‘সাবাস বাংলাদেশ’ চত্বর থেকে শিশু দিবস উপলক্ষে একটি শোভাযাত্রা শুরু হয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয় স্কুল এবং শেখ রাসেল মডেল স্কুলের শিক্ষার্থীদের নিজ নিজ স্কুলে যায়। এর আগে বেলুন-ফেস্টুন উড়িয়ে এই শোভাযাত্রার উদ্বোধন করেন উপাচার্য। সেখানে অন্যদের মধ্যে বিশ্ববিদ্যালয় প্রশাসনের ঊর্ধ্বতন ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।


এরপর শহীদ তাজউদ্দিন আহমদ সিনেট ভবনে এক সংক্ষিপ্ত আয়োজনে উপাচার্য ও উপ-উপাচার্যদ্বয় বঙ্গবন্ধুর শততম জন্মদিন উপলক্ষে কেক কাটেন। আয়োজনে অন্যদের মধ্যে কোষাধ্যক্ষ, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার, সিন্ডিকেট সদস্য, অনুষদ অধিকর্তা, ইন্সটিটিউট পরিচালক, হল প্রাধ্যক্ষ, ছাত্র-উপদেষ্টা, প্রক্টর প্রমুখ উপস্থিত ছিলেন।


পরে সকাল ৮টা ৪৫ মিনিটে শেখ রাসেল মডেল স্কুল প্রাঙ্গণে অনুষ্ঠিত হয় শিশু সমাবেশ, বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে কেক কাটা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। সকাল ৯টায় রাজশাহী বিশ্ববিদ্যালয় স্কুল প্রাঙ্গণে অনুষ্ঠিত হয় স্কুলের শিশু সমাবেশ, বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে কেক কাটা ও সাংস্কৃতিক অনুষ্ঠান, চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও শেখ মুজিবুর রহমানের ‘অসমাপ্ত আত্মজীবনী’ ও ‘কারাগারের রোজনামচা’র নির্বাচিত অংশ থেকে কুইজ প্রতিযোগিতা। এসব অনুষ্ঠানে উপ-উপাচার্যদ্বয়, কোষাধ্যক্ষ, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার, ছাত্র-উপদেষ্টা, প্রক্টর, শেখ রাসেল মডেল স্কুলের অধ্যক্ষ মোমেনা জীনাত, রাবি স্কুলের অধ্যক্ষ মো. শফিউল আলম, শিক্ষা ও গবেষণা ইন্সটিটিউটের পরিচালক অধ্যাপক মো. আবুল হাসান চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।


উল্লেখ্য, দিবসটি উপলক্ষে বাদ জোহার বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় জামে মসজিদে মিলাদ মাহফিল ও দোয়া এবং সন্ধ্যায় শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে আয়োজন করা হয়েছে।


বিবার্তা/পাভেল/আকবর

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com