শিরোনাম
রাবি ক্যাম্পাসে পরিচ্ছন্নতা অভিযান
প্রকাশ : ০৪ মার্চ ২০১৯, ১৬:০৬
রাবি ক্যাম্পাসে পরিচ্ছন্নতা অভিযান
রাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

‘পরিচ্ছন্ন ক্যাম্পাস, স্বস্তির নিঃশ্বাস, সুস্থ জ্ঞানার্জন’ ও ‘সবাই মিলে শপথ করি পরিচ্ছন্ন ক্যাম্পাস গড়ি’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করা হয়েছে।


সোমবার সকালে শহীদ সৈয়দ নজরুল ইসলাম প্রশাসন ভবনের সামনে থেকে এই পরিচ্ছন্নতা অভিযানের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর এম আব্দুস সোবহান।


এসময় উপ-উপাচার্য প্রফেসর আনন্দ কুমার সাহা, উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী মো. জাকারিয়া, কোষাধ্যক্ষ প্রফেসর এ কে এম মোস্তাফিজুর রহমান আল-আরিফ, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার প্রফেসর এম এ বারীসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।


পরিচ্ছন্নতা অভিযানে অংশ নিয়ে উপাচার্য বলেন, পরিষ্কার পরিচ্ছন্নতা ঈমানের অঙ্গএ আমরা নোংরা জিনিস পছন্দ করি না। তাই আমরা নোংরা করবই না। পরিষ্কার পরিচ্ছন্নতা এটি কোপনভ কঠিন কাজ নয়। কোপনভ কাজকেই অবজ্ঞা করা যাবে না।


তিনি আরো বলেন, আমাদের প্রিয়নবী মুহাম্মদ (স.) নিজের কাপড় নিজেই পরিষ্কার করতেন। আমাদের শুধু একদিনের কর্মসূচির মাধ্যমেই সব ময়লা পরিষ্কার হবে না। কিন্তু এর মাধ্যমে আমরা জনসচেতনতা সৃষ্টি করতে পারি। আমরা যে যার অবস্থান থেকে যদি এগিয়ে আসি তাহলে একদিন গোটা দেশটাই পরিচ্ছন্ন হয়ে যাবে।


এসময় বিভিন্ন হল, বিভাগের শিক্ষক-শিক্ষিকা, ছাত্র-ছাত্রী, বিভিন্ন সামাজিক সংগঠন ও বিশ্ববিদ্যালয় প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীরা অংশগ্রহণ করেন।


বিবার্তা/নাজমুল/মাইকেল/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com