শিরোনাম
জবিতে সাংবাদিক হামলার প্রতিবাদে মানববন্ধন
প্রকাশ : ১৯ ফেব্রুয়ারি ২০১৯, ১৮:০০
জবিতে সাংবাদিক হামলার প্রতিবাদে মানববন্ধন
জবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নিজেদের মধ্যকার বিবাদকে কেন্দ্র করে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ চলাকালে কর্তব্যরত সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদ, জড়িতদের শাস্তি ও ক্যাম্পাসে সাংবাদিকদের নিরাপত্তা প্রদানের দাবিতে মানববন্ধন করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংবাদিক জোট।


মঙ্গলবার বেলা ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার প্রাঙ্গণে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্দনে জবিতে কর্মরত সকল সাংবাদিকবৃন্দ কালো কাপড় দিয়ে মুখ বেধে স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করেন।


মানববন্ধনে বক্তারা বলেন, ক্যাম্পাসে বারবার ছাত্রলীগ কর্তৃক সাংবাদিকরা নির্মম হামলার শিকার হচ্ছে। সাংবাদিকসহ সাধারণ শিক্ষার্থীদের অভিভাবক হিসেবে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন শিক্ষার্থীদের যাবতীয় নিরাপত্তার দায়িত্ব নেয়ার কথা। সেখানে জবি প্রশাসন নিরব দর্শকের ভূমিকা পালন করেছে। মাঝে মাঝে প্রশাসনের উসকানিমূলক কথাবার্তার কারণেও আমরা ছাত্রলীগ কর্তৃক হামলার স্বীকার হই।


বক্তারা আরো বলেন, কর্তৃপক্ষের অসচেতনতা এবং অবহেলার কারণেও ক্যম্পাসে কিছু উগ্র শিক্ষার্থী সুযোগ পেয়ে যায়। এসময় কর্তৃপক্ষ অপরাধীদের বিরুদ্ধে যদি আগামী ২৪ ঘণ্টার মধ্যে কোনো পদক্ষেপ না নেয়া হয় তাহলে আরো কঠিন পদক্ষেপের হুঁশিয়ারী দেন তারা। মানববন্ধনে অন্যান্য বক্তারা বিশ্ববিদ্যালয় প্রশাসনের রহস্যকর ভূমিকার তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেন।


জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংবাদিক জোটের আহ্বায়ক আলোকিত বাংলাদেশের জবি প্রতিনিধি জাহিদুল ইসলাম সাদেকের সভাপতিত্বে ও সদস্য সচিব রবিউল আলমের সঞ্চালনায় বক্তব্য রাখেন ইউএনবির আজিজুল হক, ঢাকা প্রতিদিনের নোমান আব্দুল্লাহ, জবি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও বাংলা নিউজ২৪ডটকমের দিপু রায়হান, জবি সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক ও যুগান্তরের জবি প্রতিনিধি হুমায়ুন কবির হুমু, যুগ্ম-সাধারণ সম্পাদক ফারহানা রাহি, দৈনিক করতোয়ার শাপলা সোমা, বিডি নিউজ টুয়েন্টিফোরের ফখরুল ইসলামসহ সাংবাদিক জোটের অন্যান্য বক্তারা।


এসময় ফখরুল ইসলাম শাহীন বলেন, যারা এ পরিকল্পিত হামলার সাথে জড়িত, তাদের ২৪ ঘণ্টার মধ্যে শাস্তি নিশ্চিত করতে হবে। না হলে আগামীতে কঠোর সিদ্ধান্ত ও কর্মসূচি পালন করা হবে।


মানববন্ধন শেষে সাংবাদিকরা কালো ব্যাজ ধারণ করে পুরো ক্যাম্পাসে মৌন মিছিল করেন।


বিবার্তা/আদনান/মাইকেল/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com