শিরোনাম
জাপানের এনইএফ বৃত্তি পেলেন ঢাবির ১০ শিক্ষার্থী
প্রকাশ : ১৮ ফেব্রুয়ারি ২০১৯, ২১:০৫
জাপানের এনইএফ বৃত্তি পেলেন ঢাবির ১০ শিক্ষার্থী
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) জীব বিজ্ঞান অনুষদ এবং আর্থ অ্যান্ড এনভায়রনমেন্টাল সায়েন্স অনুষদভুক্ত বিভিন্ন বিভাগের ১০ জন মেধাবী শিক্ষার্থী জাপানের নাগাও ন্যাচারাল এনভায়রনমেন্ট ফাউন্ডেশন (এনইএফ) বৃত্তি লাভ করেছেন।


সোমবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য লাউঞ্জে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান শিক্ষার্থীদের হাতে বৃত্তির চেক তুলে দেন।


এসময় ঢাকা বিশ্ববিদ্যালয় আর্থ অ্যান্ড এনভায়রনমেন্টাল সায়েন্স অনুষদের ডিন অধ্যাপক ড. এএসএম মাকসুদ কামাল, এনইএফ বৃত্তি কমিটির ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি অধ্যাপক ড. মুহাম্মদ জাবেদ হোসেন এবং বিভিন্ন বিভাগের চেয়ারম্যান উপস্থিত ছিলেন।


উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান পরিবেশ বিষয়ে জনসচেতনতা সৃষ্টির ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালনের জন্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান। তিনি বলেন, পরিবেশকে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার ক্ষেত্রে শিক্ষার্থীদের নেক দায়িত্ব রয়েছে। পরিবেশ বান্ধব সমাজ গঠনের লক্ষ্যে ঐক্যবদ্ধভাবে কাজ করার জন্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান তিনি।


এনইএফ বৃত্তি প্রাপ্তরা হলেন- তানজিমা বিনতে শওকত, জয় প্রকাশ নাগ, প্রসেনজিৎ রায় (উদ্ভিদবিজ্ঞান), তুহিন আক্তার (প্রাণিবিদ্যা), অনিন্দিতা বিশ্বাস, সানজিদা আক্তার (মৎস্য বিজ্ঞান), লামিয়া তাবাসসুম (প্রাণ রসায়ন ও অণুপ্রাণ বিজ্ঞান), জিনাত সুলতানা সুবর্ণা (অণুজীব বিজ্ঞান), তামান্না জাহান (সমুদ্র বিজ্ঞান) এবং রোমানা ইব্রাহীম (দুর্যোগ বিজ্ঞান ও ব্যবস্থাপনা)।


বিবার্তা/রাসেল/মাইকেল/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com