ঢাবিতে মাতৃভাষা সাইকেল র‍্যালি
প্রকাশ : ১৬ ফেব্রুয়ারি ২০১৯, ২২:৫২
ঢাবিতে মাতৃভাষা সাইকেল র‍্যালি
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) টিএসসিভিত্তিক সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনগুলোর উদ্যোগে আয়োজিত ‍‌‍'ভালোবাসার মাতৃভাষা' অনুষ্ঠানের উদ্বোধনী দিনে সাইক্লিং ক্লাবের র‍্যালি অনুষ্ঠিত হয়েছে।


শনিবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের স্বোপার্জিত স্বাধীনতায় প্রধান অতিথি হিসেবে সাইকেল র‍্যালি পর্বের উদ্বোধন করেন বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী।


এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন টিএসসির সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনগুলোর সভাপতি ও সাধারণ সম্পাদকবৃন্দ।


হাসান বিন হাশেমীর সঞ্চালনায় অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ঢাকা বিশ্ববিদ্যালয় সাইক্লিং ক্লাবের সভাপতি মুহাম্মদ মাহমুদুল হাসান। বক্তব্য রাখেন ঢাকা ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটির সাবেক সভাপতি ও ঢাকা বিশ্ববিদ্যালয় সাইক্লিং ক্লাবের আজীবন সদস্য মাহমুদ আবদুল্লাহ বিন মুন্সি। সর্বশেষে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী।


উদ্বোধকের বক্তব্যে গোলাম রাব্বানী ভাষা শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ে সাইকেল লেন বাস্তবায়নে সাইক্লিং ক্লাবের দাবির পক্ষে একাত্বতা প্রকাশ করে প্রশাসনের সাথে আলোচনার ঘোষণা দেন।


উদ্বোধনী অনুষ্ঠান শেষে বর্ণাঢ্য সাইকেল র‍্যালির মধ্য দিয়ে মাতৃভাষার প্রতি ভালবাসা প্রদর্শন করা হয়। র‍্যালিটি স্বোপার্জিত স্বাধীনতা থেকে শহীদ মিনার ও ফুলার রোড হয়ে রাজু ভাস্কর্যের পাদদেশে এসে শেষ হয়। বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক নিজে র‍্যালিতে অংশগ্রহণ করেন।


উল্লেখ্য,ঢাকা বিশ্ববিদ্যালয় সাইক্লিং ক্লাব ২০১১ সালে প্রতিষ্ঠার পর থেকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সাইক্লিংয়ে উদ্বুদ্ধ করণসহ নানান সামাজিক কর্মকাণ্ডে সম্পৃক্ত রয়েছে।


বিবার্তা/রাসেল/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com