ঢাবিকে পরিচ্ছন্ন রাখতে চায় বিডি ক্লিন
প্রকাশ : ১৬ ফেব্রুয়ারি ২০১৯, ২০:২৫
ঢাবিকে পরিচ্ছন্ন রাখতে চায় বিডি ক্লিন
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

‘পরিচ্ছন্নতা শুরু হোক আমার থেকে’ এই স্লোগানকে সামনে রেখে ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) পরিচ্ছন্ন অভিযান চালাচ্ছে বিডি ক্লিন নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠন।


শনিবার বিকালে সরেজমিনে দেখা যায়, বিশ্ববিদ্যালয়ের স্মৃতি চিরন্তন থেকে শপথ পাঠের মাধ্যমে নিয়মিত সাপ্তাহিক ইভেন্ট শুরু করে সংগঠনটি। এদিন তারা স্মৃতি চিরন্তন ও মালরো চত্বরে পরিচ্ছন্ন অভিযান পরিচালনা করেন। নির্দিষ্ট স্থান পরিষ্কার শেষে ময়লা ভর্তি পলিব্যাগ গুলো ময়লার ডাম্পিং স্টেশনে ফেলে দিয়ে তাদের কাজের পরিসমাপ্তি করেন।


এরআগে ধারাবাহিকভাবে টিএসসি, স্বোপার্জিত স্বাধীনতা চত্বর, বট তলা,পদ্ম পুকুর ও অপরাজেয় বাংলার আশপাশ পরিচ্ছন্ন করেছে সংগঠনটি।



সংগঠনটির কার্যক্রম সম্পর্কে জানতে চাইলে সংগঠনটির সদস্য তাসমিয়া ইসলাম বিবার্তাকে বলেন, আমরা প্রতি সপ্তাহে শনিবারের দিন বিকালে আমাদের ইভেন্ট পরিচালনা করি। আমরা চাই তরুণরা দেশ ও বিশ্ববিদ্যালয় পরিচ্ছন্নতায় এগিয়ে আসুক।


সংগঠনটির ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সমন্বয়ক ইসমাইল হোসেন সিরাজী বলেন, ২০২১ সালে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শতবর্ষ উৎযাপনকে কেন্দ্র করে আমাদের লক্ষ্য ঢাকা বিশ্ববিদ্যালয়কে পরিষ্কার পরিচ্ছন্ন ক্যাম্পাস হিসেবে ঘোষণা করা। এ লক্ষ্য নিয়েই আমরা সচেতনতার বার্তা সকল ছাত্র-ছাত্রীর মাঝে ছড়িয়ে দিতে কাজ করে যাচ্ছি। আমরা গত বছরের ২ ফেব্রুয়ারি থেকে নিয়মিত ইভেন্ট পরিচালনা করে আসছি।আমরা আশাবাদী ২০২১ সালের মধ্যেই ঢাকা বিশ্ববিদ্যালয়কে একটি পরিচ্ছন্ন ক্যাম্পাস হিসেবে গড়ে তুলতে পারবো।



উল্লেখ্য, পরিচ্ছন্ন ও জীবাণুমুক্ত বাংলাদেশ গড়ার লক্ষ্যে ২০১৬ সালের ৩ জুন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ফরিদ উদ্দিন মিলনের হাতে প্রতিষ্ঠিত হয় বিডি ক্লিন। এরপর থেকে সংগঠনটি ধীরে ধীরে বড় হয়ে দেশব্যাপী পরিচ্ছন্নতার কাজ করে যাচ্ছে।


বিবার্তা/রাসেল/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com