ডাকসু নির্বাচনে ২২ সংগঠন নিয়ে ছাত্রলীগের জোট
প্রকাশ : ১৪ ফেব্রুয়ারি ২০১৯, ১৮:৩২
ডাকসু নির্বাচনে ২২ সংগঠন নিয়ে ছাত্রলীগের জোট
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে টিএসসি কেন্দ্রিক ২২টি সংগঠনের সাথে জোট গঠন করেছে ছাত্রলীগ। ‘সম্মিলিত শিক্ষার্থী সংসদ’ নামে এই জোটের ব্যানারে প্যানেল দেয়া হবে।


বৃহস্পতিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের মধুর‌ ক্যান্টিনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই জোটের ঘোষণা দেয়া হয়।


সংবাদ সম্মেলেন লিখিত বক্তব্য পাঠ করেন সম্মিলিত শিক্ষার্থী সংসদের মুখপাত্র রাকিব হাসান। তিনি বলেন, টিএসসি কেন্দ্রিক সংগঠনগুলো ডাকসু নির্বাচনে মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তির সঙ্গে থাকবে।


পরে ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন বলেন, এই সংগঠনের ব্যানারে ডাকসু নির্বাচনের প্যানেল ঘোষণা করা হবে। ছাত্র সংগ্রাম পরিষদও এর সাথে থাকবে বলেও জানান তিনি। এসময় ডাকসু নির্বাচন সুষ্ঠু করতে সবাই সহযোগিতা করবে বলেও আশাবাদ ব্যক্ত করেন ছাত্রলীগের এই নেতা।


লিখিত বক্তব্যে বলা হয়, ডাকসু নির্বাচনের উদ্দেশ্য হলো অ্যাকাডেমিক কার্যক্রমের পাশাপাশি শিক্ষার্থীদের সহশিক্ষা কার্যক্রমে উৎসাহিত করা। সাধারণ শিক্ষার্থীদের অধিকার আদায় ও ঢাকা বিশ্ববিদ্যালয়কে একটি গণতান্ত্রিক প্রতিষ্ঠান হিসেবে গড় তুলতে প্রশাসনকে সহযোগিতা করাও এর উদ্দেশ্য। তবে গত ২৮ বছরে ডাকসু না থাকায় টিএসসি কেন্দ্রিক বিভিন্ন সংগঠন ডাকসুর বিকল্প হিসেবে কাজ করে আসছে। এজন্য সম্মিলিত শিক্ষার্থী সংসদ নামে আদর্শিক প্রশ্নে ঐক্যবদ্ধ একটি জোট একসাথে কাজ করছে।


ডাকসু নির্বাচনের কেন্দ্র হলে রাখার বিষয়টিকে সাধারণ শিক্ষার্থীরা স্বাগত জানিয়েছে দাবি করে এতে আরো বলা হয়, সকল প্যানেল সাধারণ শিক্ষার্থীদের চাওয়া-পাওয়া, দাবি-দাওয়া ও তাদের আবেগ অনুভূতির প্রতি শ্রদ্ধাশীল থেকে ইশতেহার দেবে বলে প্রত্যাশা। এসময় নির্বাচনের আচরণবিধির সাথে সাংঘর্ষিক কোনো কর্মসূচি বা কর্মকাণ্ড না করার জন্য সংশ্লিষ্ট সবার প্রতি আহ্বান জানানো হয়।


সংবাদ সম্মেলনে ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইন, টিএসসি কেন্দ্রিক বিজ্ঞান সোসাইটির সাধারণ সম্পাদক প্রত্যাশা সাহাসহ বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।


বিবার্তা/রাসেল/মাইকেল/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com